• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাম্পাসেই কনের গায়ে হলুদ!

  জাককানইবি প্রতিনিধি

০৩ অক্টোবর ২০১৯, ১৪:২৭
জাককানইবি
ক্যাম্পাসে কনের গায়ে হলুদ (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নাদিয়া আফরিন নিগার। একই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক ইমরান হাসানের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে ঠিক হয়েছে। বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৭ অক্টোবর।

বুধবার (২ অক্টোবর) বিকাল ৪টা ৩০ মিনিটে নিগারের গায়ে হলুদের অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়েই অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট সংলগ্ন একটি হোটেলের দোতলায় জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠানটি আয়োজন করে কনের সহপাঠীরা।

আয়োজনের উদ্যোক্তা সামান্তা জানান, নাদিয়ার বিয়ে ঠিক হওয়ার পর থেকেই রেগুলার ক্লাস, টিউশনির চাপে বিয়ের শপিং, প্রিপারেশন কোনো কিছুতেই ঠিকভাবে সময় দিতে পারছিলাম না, বারবার নাদিয়া বলছিল সে হলুদের ঝামেলা করবে না, হলুদের প্রোগ্রাম স্কিপ করবে। এছাড়া ওর বিয়ের অনুষ্ঠান ঢাকায় হওয়ায় বেশিরভাগ বন্ধুরা ওখানে যেতে পারবে না, এজন্যই আরকি মূলত ক্যাম্পাসে হলুদ করা। জানিনা কতটুকু করতে পেরেছি কিন্তু সবাই সর্বোচ্চ চেষ্টা করেছি আমাদের সবার জন্য দিনটাকে মেমোরেবল বানানোর।

নাদিয়া আফরিন নিগারের গায়ে হলুদে বন্ধুরা (ছবি : সংগৃহীত)

নাদিয়া আফরিন নিগার জানান, প্রত্যেক ভার্সিটি থেকেই যাদের পড়তে থাকা অবস্থায় বিয়ে হয় তদেরকে হল থেকে একটা হলুদ দেয় সিনিয়ররা, জুনিয়ররা, ফ্রেন্ডরা। ইমরান (পাত্র) আর আমি দুইজনই ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী। ইমরান বিশ্ববিদ্যালয়ের ৫তম ব্যাচ আর আমি ১২তম ব্যাচের। আমার ফ্রেন্ডরা চেয়েছে এটা মেমোরেবল হোক সবার জন্য। আমার তিন কাছের বন্ধু সামান্তা, মিত্রা ও রিফাতের উদ্যোগ ছিল এটি। আর পাশে ছিল ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ।

কনে আরও জানান, অনুষ্ঠানে যোগদান করেছে মোটামুটি সব ব্যাচ, জুনিয়র সিনিয়র অনেকেই উপস্থিত ছিল। ওরা চেয়েছে একসঙ্গে আনন্দ করুক। পূজার বন্ধে আমার বিয়ে হবে, আমার বাসা ঢাকায়। সবাই যেতেও পারবে না। এজন্যই এই আয়োজন করেছে তারা। আমি জানতামই না সে আমাকে এইভাবে অবাক করে গায়ে হলুদের অনুষ্ঠানটি করবে। এই আয়োজনের কথা আমি বাসায় বলেছি। সবাই সারপ্রাইজড আর খুব খুশি যে আমি এমন কোথাও থাকি যেখানে আমার আরেকটা পরিবার আছে। নাদিয়া আফরিন নিগার ও ইমরান হাসান সকলের কাছে দোয়া চেয়েছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড