• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে মশাল মিছিল

  রাবি প্রতিনিধি

০২ অক্টোবর ২০১৯, ২২:১৫
রাজশাহী বিশ্ববিদ্যালয়
শিক্ষার্থীদের মশাল মিছিল (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার পদত্যাগ দাবিতে মশাল মিছিল ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। 

বুধবার (২ অক্টোবর) সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে থেকে মিছিলটি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বুদ্ধিজীবী চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

এ সময় বক্তারা বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শহীদ জোহা তার ছাত্রদের অধিকার আদায়ে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন। শহীদ জোহার ক্যাম্পাসে কোনো প্রকার দুর্নীতিবাজদের ঠাঁই হবে না। আমরা কোনো অন্যায় অবিচার মাথা পেতে নিবো না। এ ‘দুর্নীতিবাজ’ উপ-উপাচার্য কোনোভাবেই আর এ চেয়ারে থাকতে পারেন না। আমরা তার অনতিবিলম্বে পদত্যাগ দাবি করছি। এর ব্যতিক্রম হলে ক্যাম্পাসে লাগাতার আন্দোলন শুরু করা হবে। আগামীকাল (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একই দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করবে বলেও জানান তারা।

প্রসঙ্গত, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার একটি ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফোনালাপে জাকারিয়া এক মেয়েকে ‘কয় টাকা দিতে রেডি আছো?’ এমন প্রশ্ন করতে শোনা যায়। এর পর থেকে এটিকে শিক্ষক নিয়োগ বাণিজ্যের কথোপকথন বলে অভিযোগ করেন অনেকে। তবে উপ-উপাচার্য অধ্যাপক জাকারিয়া দাবি করেন তার ফোনালাপকে আংশিক ও খণ্ডিত ভাবে উপস্থাপন করা হয়েছে এবং এডিট (সম্পাদনা) করে তার সম্মানহানির চেষ্টা করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড