• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বিশ্ববিদ্যালয়

সাংবাদিককে হুমকি দেওয়া দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

  ক্যাম্পাস ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাবি ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতা (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত এক সাংবাদিককে চোখ তুলে নেয়ার হুমকি, গালিগালাজ এবং শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি।

রবিবার (২৯ সেপ্টেম্বর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বহিষ্কৃতরা হলেন- রাবি ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আবু হাশেম ও উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক সংস্কৃত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আব্দুল হক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বহিষ্কৃতরা ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঘটনার মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এর দায়ে কেন্দ্রীয় সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক আব্দুর রহমান আশিক বলেন, ‘আমি ও ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। সেখানে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে। আমাদের চাওয়া কারও সঙ্গেই যেন এমন সমস্যা তৈরি না হয়।’

প্রসঙ্গত, শুক্রবার রাত দেড়টার দিকে হলের প্রথম ব্লকের আবাসিক শিক্ষার্থী আশিক তার রুমে ঘুমাচ্ছিলেন। হঠাৎ রুমে নক করার শব্দ শুনে তিনি রুম খুলে দিলে দুইজন রুমে ঢুকে। তার ঘুমন্ত রুমমেট কবে হল থেকে যাবে এটি জিজ্ঞাসা করলে তিনি উত্তরে বলেন, ‘আমি তো জানি না। উনি এখন ঘুমুচ্ছেন। আপনারা পরে এসে জেনে নিয়েন। এমতাবস্থায় তারা আশিককে বলে ‘পরে আসব মানে তুই চোখ নামিয়ে কথা বল, তোর চোখ তুলে নেব।’ পরবর্তীতে ঘটনাস্থলে এক সাংবাদিক কী হয়েছে বিষয়টি জানতে চাইলে, তাকেও হুমকি-ধমকি দেওয়া হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড