• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউজিসির চেয়ারম্যানের সঙ্গে বিজিসিটিইউবির উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২২ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০২
সম্মাননা স্মারক
ইউজিসির চেয়ারম্যানকে সম্মাননা স্মারক প্রদান (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাতকালে বিজিসিটিইউবির উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ইউজিসি চেয়ারম্যানকে অবহিত করেন। শুরু থেকেই নিজস্ব ক্যাম্পাসে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি তার শিক্ষা কার্যক্রম পরিচালিত করছে জেনে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ধন্যবাদ জানান।

উপাচার্য ইউজিসির চেয়ারম্যানকে বলেন, ‘উচ্চ শিক্ষা বঞ্চিত গ্রামীণ জনগোষ্ঠীর মানুষের কাছে কম খরচে উচ্চ শিক্ষা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফসার উদ্দিন আহমদ এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন।’

এ সময় ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফসার উদ্দিন আহমদের এমন উদ্যোগের প্রশংসা করেন। 

উপাচার্য এই বিশ্ববিদ্যালয়ের মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত কল্পে শিক্ষকদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ, ছাত্র-ছাত্রীদের মাসিক ভিত্তিতে টিউশন ফি প্রদান, মুক্তিযোদ্ধা সন্তানদের বিনা বেতনে অধ্যয়ন, বিধবা মায়ের সন্তানদের এবং দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, উচ্চ শিক্ষার মান উন্নয়ন কল্পে গুণগত মান নিশ্চিতকরণ সেলের কার্যক্রম চালু ইত্যাদির বিষয়ে ইউজিসির মাননীয় চেয়ারম্যানকে অবহিত করেন। 

ইউজিসির চেয়ারম্যান বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের মাননীয় উপাচার্যকে সুচারুরূপে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির শিক্ষার উন্নয়নকল্পে এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে এর জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করার আশ্বাস প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ইউজিসির সম্মানিত চেয়ারম্যানকে স্মারক শুভেচ্ছা হিসাবে ক্রেস্ট প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী। এই সময়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার উপস্থিত ছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড