• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি যুদ্ধ শুরু 

  জাবি প্রতিনিধি

২২ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৯
জাবি
জাবিতে ভর্তি পরীক্ষা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের (‘এ’ ইউনিট) ১ম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় এই পরীক্ষা।

রবিবার ‘এ’ ইউনিটের ছয়টি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর সোমবার একই ইউনিটের তিনটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে এই ইউনিটের পরীক্ষা শেষ হবে।

২২ সেপ্টেম্বর (রোববার) ১ম শিফটে (সকাল ৯টা থেকে ১০টা) ১১০০০১- ১১৮৫২৩, ২য় শিফটে (সকাল ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট) ১১৮৫২৫ - ১২৭০২৬, ৩য় শিফটে (সকাল ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট) ১২৭০২৭ - ১৩৫৫৫২, ৪র্থ শিফটে (বেলা ১টা ৫০ মিনিট থেকে ২টা ৫০ মিনিট) ১৩৫৫৫৩ - ১৪৪০৬৩, ৫ম শিফটে (বেলা ৩টা ১৫ মিনিট থেকে ৪টা ১৫ মিনিট) ১৪৪০৬৪ - ১৫২৫৯৭ এবং ষষ্ঠ শিফটে (বেলা ৪টা ৪০ মিনিট থেকে ৫টা ৪০ মিনিট) ১৫২৫৯৮ - ১৬১১৫১ রোলধারীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

আর পরদিন ২৩ সেপ্টেম্বর ১ম শিফটে (সকাল ৯টা থেকে ১০টা) ১৬১১৫২ - ১৬৯৬৭৩, ২য় শিফটে  সকাল ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট) ১৬৯৬৭৪ - ১৭৮১৭২, ৩য় শিফটে (সকাল ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট) ১৭৮১৭৪ - ১৯৬১৩৩ রোলধারীদের পরীক্ষার মাধ্যমে এ ইউনিটের পরীক্ষা শেষ হবে।

এ বছর ‘এ’ ইউনিটের পরীক্ষায় সর্বমোট ৬৮ হাজার ৮৯৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। আর এই ইউনিটে প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ১৬৮ জন ভর্তিচ্ছু।

প্রসঙ্গত, এ বছর ১৮৮৯ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ওয়েবসাইট থেকে জানা যাবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড