• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিসাসের উদ্যোগে ভিসি নাসিরের কুশপুত্তলিকা দাহ

  কুবি প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৮
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ভিসি নাসিরের কুশপুত্তলিকা দাহ (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থী এবং কর্মরত সাংবাদিকদের ওপর উপাচার্য নাসির উদ্দিনের সন্ত্রাসী বাহিনীর অতর্কিত হামলার ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) উদ্যোগে মশাল মিছিল ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে থেকে মশাল মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মূল গেটের সামনে এসে অবস্থান নেয়। এরপর সেখানে ভিসি নাসিরের কুশপুত্তলিকাটি আগুনে পোড়ানো হয়। এ সময় মিছিলে সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলামের নেতৃত্বে সমিতির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম বলেন, ‘একজন উপাচার্য কিভাবে শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে পারে তা আমাদের বুঝে আসছে না! আমরা এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

আগামীকালের মধ্যে বশেমুরবিপ্রবির উপাচার্যের বহিষ্কারের দাবি জানান তিনি। যদি বহিষ্কার না করা হয় তাহলে ছাত্রসমাজ নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন তিনি।

উল্লেখ্য, শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড