• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিইউপি চলচ্চিত্র উৎসবে থাকবেন অমিতাভ রেজা ও পঙ্কজ

  বিইউপি প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৩
অমিতাভ রেজা চৌধুরী এবং পালিত
চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ও সিনেমাটোগ্রাফার পঙ্কজ পালিত (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র বিষয়ক কর্মশালায় নির্মাণশিল্প নিয়ে কথা বলতে উপস্থিত থাকবেন চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী এবং সিনেমাটোগ্রাফার পঙ্কজ পালিত।

আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম দিনে কথা বলবেন অমিতাভ রেজা চৌধুরী। দ্বিতীয় দিন কথা বলবেন পঙ্কজ পালিত।

‘আয়নাবাজি’ চলচ্চিত্রের নির্মাতা অমিতাভ রেজা কর্মজীবন শুরু করেছিলেন নাটক নির্মাণের মধ্য দিয়ে। নাটক, চলচ্চিত্র ছাড়াও বিজ্ঞাপন ও স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে খ্যাতি কুড়িয়েছেন দেশে বিদেশে।

অন্য দিকে পঙ্কজ পালিত তার নিপুণ ক্যামেরা কাজ দেখিয়েছেন ছিটকিনি, ছানা ও মুক্তিযুদ্ধের গল্পসহ আরও বেশ কিছু চলচ্চিত্রের মাধ্যমে। এ ছাড়াও তথ্যচিত্র নির্মাণে দেখিয়েছেন পারদর্শিতা। সিনেমাটোগ্রাফার এবং চলচ্চিত্র শিক্ষক উভয় পরিচয়েই খ্যাত তিনি। তারা চলচ্চিত্রের বিষয়ে তাদের অভিজ্ঞতা এবং নির্মাণের খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা করবেন উৎসাহী শিক্ষার্থীদের সঙ্গে। এই কর্মাশালা অনুষ্ঠিত হবে বিইউপির বিজয় অডিটরিয়ামে।

কর্মশালায় যোগদানের জন্য আগ্রহীরা ২০০ টাকা ফি পরিশোধ করে রেজিস্ট্রেশন করতে পারবে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও থাকছে এই সুযোগ। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

বিইউপি ফিল্ম ক্লাবের ইভেন্ট পেজ ‘বিইউপি ফিল্ম ফেস্ট ২০১৯’ ভিজিট করে জানতে পারবেন বিস্তারিত সকল তথ্যাদি।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড