• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক বহিষ্কারে চুয়েটে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  চুয়েট প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৪
প্রতিবাদ সমাবেশ
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিবাদ সমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ডেইলি সানের কর্তব্যরত ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে ফেসবুক স্ট্যাটাসের জের ধরে ঠুনকো অভিযোগে নজিরবিহীনভাবে বহিষ্কার এবং সামাজিক ও মানসিকভাবে হয়রানি করার প্রতিবাদে বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশনের সঙ্গে একাত্মতা পোষণ করে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংবাদিক সমিতির (চুয়েটজেএ) নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ পালিত হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে চুয়েট সাংবাদিক সমিতির নেতৃবৃন্দদের পাশাপাশি প্রায় অর্ধশতাধিক সাধারণ শিক্ষার্থী বশেমুরবিপ্রবির উপাচার্যের নানা অন্যায় ও স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে আওয়াজ তুলতে সমাবেশে উপস্থিত হয়। 

সমাবেশে উপস্থিত ছিলেন- চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি মনির হোসেন সাব্বির, সাধারণ সম্পাদক আতাহার মাসুম তারিফ, চুয়েট স্পোর্টস ক্লাবের সভাপতি আশফাক জাহান তানজিম, বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন চুয়েটের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি বলেন, ‘কোনো প্রকার বিচার বিবেচনা ছাড়াই ক্যাম্পাসের একজন প্রতিনিধিকে শুধু মাত্র ফেসবুক স্ট্যাটাস প্রদানের জন্য সাময়িক বহিষ্কার, হয়রানি, জোরপূর্বক সাংবাদিক সমিতি থেকে বহিষ্কার করানো এগুলা দুর্নীতিগ্রস্ত, ভীত ও অযোগ্য প্রশাসনের পরিচয় বহন করে। আমরা চুয়েট সাংবাদিক সমিতি বশেমুরবিপ্রবি প্রশাসনের এ ধরনের ঘৃণিত ও স্বৈরাচারী আচরণের প্রতিবাদ জানাই।’

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ওই শিক্ষার্থী ‘একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কী হওয়া উচিত?’- শিরোনামে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়। এই স্ট্যাটাসের জেরে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড