• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে সাংবাদিক হয়রানির প্রতিবাদে কুবিসাসের মানববন্ধন

  কুবি প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৪
কুবিসাস
সাংবাদিক সমিতির মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সাংবাদিক হয়রানির প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেইলি সানের প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে হয়রানির শাস্তি ও সাংবাদিক শামস জেবিনের ওপর হামলার বিচারের দাবিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন- সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক আবু বকর রায়হান, অর্থ সম্পাদক মেহেদী হাসান মুরাদ, দপ্তর সম্পাদক শাহাদাত বিপ্লব ও সদস্য নাজমুল সবুজ।

সমাবেশে সাংবাদিক সমিতির সভাপতি বলেন, ‘শুধু বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়েই নয় প্রতিটি বিশ্ববিদ্যালয়েই ক্যাম্পাস সাংবাদিকরা প্রশাসনের হাতে এমন হয়রানির শিকার হয়। একজন শিক্ষার্থী অথবা সাংবাদিকের ফেসবুক স্ট্যাটাস নিয়ে শিক্ষার্থীকে বহিষ্কার আরেক শিক্ষার্থীকে মারধর করার তীব্র নিন্দা জানান তিনি। সাথে এসব ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্যের দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে গত ১১ সেপ্টেম্বর তাকে বহিষ্কার করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড