• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবিতে শুরু হলো বৃক্ষরোপণ কর্মসূচি

  ক্যাম্পাস ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪২
ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ এফ মুজিবুর রহমান গণিত ভবন চত্বরে গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন। ঢাবির আরবরিকালচার সেন্টারের উদ্যোগে এ কর্মসূচি গ্রহণ করা হয়।

আরবরিকালচার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মিহির লাল সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘মুজিববর্ষ ও বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে ইতোমধ্যে ‘গ্রীন ক্যাম্পাস ক্লিন ক্যাম্পাস’ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বৃক্ষরোপণকে বাৎসরিক ক্যালেন্ডার ইভেন্টের অন্তর্ভুক্ত করতে হবে। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার ওপরও গুরুত্বারোপ করা হবে।

এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধি করতে গাছ লাগানোর উপর গুরুত্বারোপ করে বলেন, ‘যেখানে সেখানে অপরিকল্পিতভাবে গাছ লাগালে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য কমে যেতে পারে। তাই পরিকল্পিতভাবেই ক্যাম্পাসে বৃক্ষরোপণ করতে হবে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড