• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ ঘণ্টা পর জাবির শিক্ষক-শিক্ষার্থীর মুঠোফোন সংযোগ চালু

  জাবি প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৪
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে আন্দোলনকারী ও ক্যাম্পাসে উপাচার্য বিরোধী বলে পরিচিত একাধিক শিক্ষক ও শিক্ষার্থীর মুঠোফোন সংযোগ বিচ্ছিন্ন করার প্রায় চার ঘণ্টা পর পুনরায় চালু করে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরিফ এনামুল কবীরসহ বর্তমান উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন, দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস ও বাংলা বিভাগের অধ্যাপক শামিমা সুলতানা, অধ্যাপক তারেক রেজা, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রনু এবং শিক্ষার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, সহসভাপতি নিয়ামুল হোসেন তাজ ও সাংগঠনিক সম্পাদক শামীম মোল্ল্যার মুঠোফোন সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার অভিযোগ পাওয়া যায়।

পরে রাত একটার দিকে তাদের মুঠোফোন সংযোগ চালু করে দেওয়া হয় বলে জানিয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক শামিমা সুলতানা।

এ বিষয়ে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ আন্দোলনের অন্যতম মুখপাত্র মো. আশিকুর রহমান বলেন, আমাদের কণ্ঠরোধ করার আপ্রাণ চেষ্টা চালানো হচ্ছে। এর যথপোযুক্ত প্রতিক্রিয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জানাবেন।

এ বিষয়ে অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, যাদের মুঠোফোন সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল তারা সবাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের একগুঁয়েমিতার বিরুদ্ধে কথা বলেছেন। দুর্নীতির বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন। এ অপরাধে রাষ্ট্র কখনো নাগরিকের কণ্ঠরোধ করতে পারে না। রাষ্ট্র তখনই কণ্ঠরোধ করতে পারে যখন সেটা রাষ্ট্রের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়। আমার জানা মতে, যাদের মুঠোফোন সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তারা কেউই এ ধরনের কাজের সঙ্গে যুক্ত না।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড