• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএসএমএমইউর নতুন ওয়েবসাইটের উদ্বোধন

  ক্যাম্পাস ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৮
বিএসএমএমইউ
নতুন ওয়েবসাইটের উদ্বোধন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাক্তার কনক কান্তি বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের নতুন এ ওয়েবসাইটটিতে শিক্ষকদের গবেষণাপত্রগুলোও সংরক্ষণ করা হবে এবং প্রয়োজন মতো সেগুলো ব্যবহার করা যাবে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম আরও সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে এটি ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

ওয়েবসাইটটি নতুন করে ডিজাইন করা হয়েছে এবং বিভিন্ন সুযোগ-সুবিধার অপশন রাখা হয়েছে। এ ওয়েবসাইটের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কার্যক্রম পেপারলেসসহ ডিজিটালাইজড করণের বিষয়টি আরও এক ধাপ এগিয়ে গেল বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্টরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘অনলাইনেই যাতে রোগীরা বিভিন্ন ধরনের সেবা পান তা নিশ্চিত করা হবে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যান্যরা তাদের প্রয়োজনীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে পারেন ও প্রয়োজনীয় তথ্যসমূহ জানতে পারেন সেই উদ্যোগ নেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যাতে করে মানুষ তার প্রয়োজন মতো প্রযুক্তির ব্যবহার করে অনলাইনে সেবা নিতে পারেন। রোগী ও সাধারণের সুবিধার্থে শিগগিরই ৫ ডিজিটের হেল্প লাইনও চালু করা হবে।’

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড