• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে জিটিআইয়ের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী

  বাকৃবি প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৯
কর্মশালা
বাকৃবিতে অনুষ্ঠিত বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) কর্তৃক আয়োজিত দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের ১৬ ও ১৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জিটিআইয়ের প্রশিক্ষণ কেন্দ্রে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তাদের মাঝে সনদ প্রদান করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর।

১৬ ও ১৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫০ জন কর্মকর্তা অংশ নেয়। ২৫ দিনব্যাপী এই কর্মশালায় ১৬তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর ছিলেন জিটিআই অধ্যাপক ড. এম. নজরুল ইসলাম এবং ১৭ তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর ছিলেন অধ্যাপক ড. মাছুমা হাবিব।

জিটিআইয়ের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. এম. মোজাহার আলীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর। এ ছাড়াও অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ।

এ সময় বাকৃবি উপাচার্য বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে একজন মানুষের জ্ঞান, দক্ষতা, প্রজ্ঞা ও বুদ্ধিমত্তা বৃদ্ধি পায়। আর বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই প্রশিক্ষণের বিকল্প নেই। একজন প্রশিক্ষণপ্রাপ্ত মানুষই পারে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অংশীদার হতে। প্রশিক্ষণ থেকে পর্যাপ্ত জ্ঞান অর্জন করে প্রতিটি প্রশিক্ষণার্থীকে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যেতে হবে। সেই সঙ্গে দেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদক দূর করতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করে যেতে হবে।’ এ সময় উচ্চ শিক্ষা অর্জনের জন্য বাকৃবি ক্যাম্পাসে ‘ন্যাশনাল ট্রেনিং অ্যাকাডেমি’ প্রতিষ্ঠার দাবি তোলেন তিনি।

সভাপতির বক্তব্যে জিটিআইয়ের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. এম. মোজাহার আলী বলেন, ‘আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষণ প্রদানের জন্য ন্যাশনাল ট্রেনিং অ্যাকাডেমি প্রতিষ্ঠা করা এখন সময়ের দাবি। বাকৃবিতে এমন ট্রেনিং অ্যাকাডেমি প্রতিষ্ঠা করার জন্য মনোরম পরিবেশ এবং আন্তর্জতিক মানসম্পন্ন প্রশিক্ষক রয়েছে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড