• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএসে কৃষি প্রকৌশল অন্তর্ভুক্তির দাবিতে ৫ম দিনের মানববন্ধন

  হাবিপ্রবি প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১২
হাবিপ্রবি
মানববন্ধন কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) কৃষি প্রকৌশল টেকনিক্যাল ক্যাডার ও কৃষি অধিদপ্তরের কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা উইং চালুর দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ৫ম দিনের মতো মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) কৃষি ও শিল্প প্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। বেলা সাড়ে ১২টায় প্রকৌশল অনুষদের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি অ্যাকাডেমিক ভবন-২ থেকে বের হয়ে ঢাকা-দিনাজপুর সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়। সেখানে বিক্ষোভকারীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন বক্তারা বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) কৃষি প্রকৌশল টেকনিক্যাল ক্যাডার ও কৃষি অধিদপ্তরের কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা উইং চালুসহ চার দফা দাবি জানান।

দাবিসমূহ হলো- কৃষি প্রকৌশলীদের প্রতিযোগিতামূলক চাকরিতে নিয়োগের ক্ষেত্রে বিভাগ সংশ্লিষ্ট প্রশ্নপত্র প্রনয়ণ নিশ্চিতকরণ, বিএডিসি, বিরি, বিনা ইত্যাদি প্রতিষ্ঠানে কৃষি প্রকৌশলীদের নিজস্ব পদ সৃষ্টি ও সিলেবাস সংশ্লিষ্ট প্রশ্নপত্রে নিয়োগ নিশ্চিতকরণ, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অধীনে কৃষি বিষয়ে সরকারি স্কুল-কলেজের বিজ্ঞপ্তিতে কৃষির পাশাপাশি কৃষি প্রকৌশলীদের সুযোগ প্রদান।

কর্মসূচিতে মুহাইমিনুল ইসলাম, মো. আতিক হাসান, মো. এশরাকুল হক, মুকুল, নাজমুল, রক্তিম, রজব, পাবেল, মুরাদ প্রমূখ নেতৃত্ব দেন।

প্রসঙ্গত, ১১ সেপ্টেম্বর থেকে চার দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড