• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংকের আয়োজনে কবিতা ও গদ্য লেখার কর্মশালা

  জাককানইবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৬
জাককানইবি
লিটারেরি ক্লাব ইংক (ছবি : সম্পাদিত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের লিটারেরি ক্লাব ‘ইংক’ কবিতা ও গদ্য লেখার ওপর ‘ওয়ার্কশপ অন পোয়েট্রি অ্যান্ড ফিকশন’ শিরোনামে কর্মশালার আয়োজন করছে।

এবারের আয়োজনটি নোবেল বিজয়ী মার্কিন ঔপন্যাসিক টনি মরিসন স্মরণে। আগামী ২৯ সেপ্টেম্বর প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত ২০টি লেখার লেখকরা কর্মশালায় অংশগ্রহণ করতে পারবে। কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হবে।

বাংলা কিংবা ইংরেজি উভয় ভাষাতেই লিখিত কবিতা বা গদ্য (অণুগল্প, ছোটগল্প, উপন্যাসের সারসংক্ষেপ) কিংবা উভয়ই পাঠানো যাবে। কবিতার ক্ষেত্রে ৫-১০টি এবং গদ্যের ক্ষেত্রে ১২০০-২০০০ শব্দের মধ্যে লেখা পাঠাতে হবে।

কবিতা ও গদ্য লেখার কর্মশালা (ছবি : সংগৃহীত)

লেখা পাঠানোর শেষ সময় আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিযোগিতায় কেবলমাত্র কম্পিউটার কম্পোজকৃত লেখাই গ্রহণযোগ্য হবে। কভার পেইজে অংশগ্রহণকারীর নাম, সেশন, বিভাগ, ফোন নম্বর এবং ইমেইল অ্যাড্রেস দিতে হবে। কভার পেইজ ব্যতীত অন্য কোনো পৃষ্ঠায় নাম কিংবা এ জাতীয় অন্য কোনো চিহ্ন গ্রহণযোগ্য নয়। লেখা জমা দিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানা ও আব্দুল্লাহ আল মুক্তাদিরের সঙ্গে যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের মাঝে সাহিত্যবোধ জাগ্রত করে সাহিত্যচর্চার উপযুক্ত প্লাটফর্ম সৃষ্টি করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ‘ইংক ইংলিশ লিটারেরি ক্লাব’।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড