• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিকৃবির নতুন ছাত্র পরামর্শ পরিচালক ড. মিটু

  সিকৃবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৯
সিকৃবি
ছাত্র পরামর্শ পরিচালক ড. মিটু (ছবি : সংগৃহীত)

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন গ্রামীণ সমাজবিজ্ঞান ও উন্নয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিটু চৌধুরী।

রবিবার (১৫ সেপ্টেম্বর) থেকে আগামী দুই বছরের জন্য তাকে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে। নতুন ছাত্র পরামর্শক ইতোপূর্বে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, ডিন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ ও প্রক্টরের মত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি, সিকৃবি নিরাপত্তা কমিটির চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন, সিকৃবি- এর সহসভাপতি সহ নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত আছেন।

অধ্যাপক ড. মিটু চৌধুরী ১৯৬৯ সালে চট্টগ্রাম জেলার বোয়ালখালী থানায় জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে সমাজতত্ত্বে বিএসএস (সম্মান) ও ১৯৯৫ সালে এমএসএস ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৯৬ সালে চট্টগ্রাম সরকারি ভেটেরিনারি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ১৯৯৭ সালে বদলি হয়ে সিলেট সরকারি ভেটেরিনারি কলেজে (বর্তমান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়) যোগদান করেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইমপ্যাক্ট অন মর্ডানাইজেশন অফ মণিপুরী লাইফ স্টাইল অ্যাজ সোসিওলোজিক্যাল স্টাডিতে ২০১৫ সালে পিএইচডি ডিগ্রী লাভ করেন। শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তিনি ইতোমধ্যে শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পদক, স্যার জগদীশ চন্দ্র বসু পদক, শেরে বাংলা সামাজিক, সাংস্কৃতিক ফাউন্ডেশন কর্তৃক পদক সহ নানা পদকে ভূষিত হয়েছেন।

দায়িত্ব পাওয়ার পর ড. মিটু চৌধুরী বলেন, ‘ছাত্র পরামর্শক হিসেবে ছাত্রদের যে কোনো যৌক্তিক দাবি আদায়ে সার্বিক সহযোগিতা করবো।’ নিজের দায়িত্ব যথাযথ ভাবে পালনে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড