• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিক আবেদন ১ লাখ ৩৭ হাজার

রাবিতে ভর্তির চূড়ান্ত আবেদন শুরু কাল

  রাবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:০২
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন করেছে ১ লাখ ৩৭ হাজার শিক্ষার্থী। আগামীকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে শুরু হবে চূড়ান্ত আবেদন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই আবেদন চলবে। তবে কাল থেকে চূড়ান্ত আবেদন শুরু হলেও সোমবার রাত ৮টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিক আবেদনে উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, এবার ভর্তি পরীক্ষায় অংশ নিতে ‘এ’ ইউনিটে ৫৪ হাজার ৭৬ জন, ‘বি’ ইউনিটে ২৭ হাজার ৭৯৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫৬ হাজার ৩৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়েপ্রাথমিক আবেদন করেছেন। এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে প্রতি ইউনিটে সর্বোচ্চ ৩২ হাজার করে সর্বোচ্চ ৯৬ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। প্রতি ইউনিটের জন্য ১৩২০ টাকা ফি দিতে হবে। এ বছরের ভর্তি পরীক্ষা আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে।

প্রাথমিক আবেদনের ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেক্টরের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম বলেন, ‘সার্ভারের কাজ চলছে। আশা করি রাতের মধ্যেই প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করতে পারব। রাতে না হলে সকালেই ওয়েবসাইটে প্রকাশ করা হবে।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাত ১২টায় প্রাথমিক আবেদন শেষ হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড