• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের দাবিতে গাছকাটা বন্ধ করল জাককানইবি প্রশাসন

  জাককানইবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৮
জাককানইবি
শিক্ষার্থীদের সঙ্গে জাককানইবি উপাচার্যের আলোচনা (ছবি : সংগৃহীত)

দশতলা অ্যাকাডেমিক ভবন নির্মাণের জন্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) চারুদ্বীপ সংলগ্ন বটগাছ কাটা ও পুকুর ভরাটের প্রতিবাদে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠনগুলো।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপাচার্যের কার্যালয়ে ৪ দফা দাবি নিয়ে স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্রিয়াশীল সংগঠন। গত রবিবার শতবর্ষী বটগাছ কাটা শুরু করলে শিক্ষক-শিক্ষার্থীর প্রতিরোধে তা বন্ধ করে দেয় শ্রমিকরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমিও প্রকৃতি প্রেমী। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে গাছ না কাটার নির্দেশ দিচ্ছি তবে কাজের স্বার্থে ডোবাটি ভরাট করতে হবে। আসন্ন দীর্ঘ পরিকল্পনায় (প্রস্তাবিত) কয়েকটি পুকুর থাকবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র বিষয়ক উপদেষ্টা শেখ সুজন আলী, সহকারী প্রক্টর সাকার মুস্তাফা ও আল-জাবির সহ পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর প্রমুখ।

ক্রিয়াশীল সংগঠনগুলোর মধ্যে রয়েছে- গ্রিন ক্যাম্পাস, মুক্তিযোদ্ধার সন্তান, রংধনু, কালোমেঘ, হাসিমুখ, শব্দ মঙ্গল সহ বিভিন্ন জেলা ও বিভাগীয় সংগঠন। সংগঠনগুলোর পক্ষে হাসিব ইসলাম, শাওন জুবায়েদ, আশরাফ শুভ সহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

চার দফা দাবিগুলো হলো-

১. চারুদ্বীপের পুকুর সংরক্ষণ ও খননের মাধ্যমে ব্যবহার উপযোগী করা, ২. শতবর্ষী বটগাছটি নিধনের হুমকি মুক্ত করা, ৩. উন্নয়ন ও পরিকল্পনা বিভাগের ব্যাপক স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখা, ৪. পুকুর ও বৃক্ষ অক্ষত রেখে প্রস্তাবিত একাডেমি ভবন দ্রুততম সময়ে নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড