• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবি দিক থিয়েটারের ‘একুশের অঙ্কুশ’ শুরু

  শাবিপ্রবি প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৯
আনন্দ শোভাযাত্রা
দিক থিয়েটারের আনন্দ শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার ২১ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে তিন দিনব্যাপী নাট্য উৎসব ‘একুশের অঙ্কুশ’ শুরু হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করে সংগঠনটি। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

পরে কেক কেটে তিন দিনব্যাপী এ আয়োজন উদ্বোধন করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা ও পলিটিকাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মুখলেছুর রহমানসহ সংগঠনের সদস্যবৃন্দ।

এছাড়া আয়োজনের দ্বিতীয় দিন ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে লিটল থিয়েটারের পরিবেশনায় মঞ্চনাটক ‘ভাইরে রাধারমণ’ মঞ্চায়িত হবে। আয়োজনের তৃতীয় দিন ১৮ সেপ্টেম্বর একই সময়ে সংগঠনটির নিজস্ব পরিবেশনায় ‘পুঁটি রামায়ণ’ নাটক মঞ্চায়িত হবে।

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই স্লোগানকে সামনে রেখে শাবি থিয়েটার ১৯৯৯ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে শাবির দিক থিয়েটার।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড