• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

  ক্যাম্পাস ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৩
ঢাবি
নবীনবরণ ও বিদায় সংবর্ধনা (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের ১১তম ব্যাচের নবীনবরণ ও ৭ম ব্যাচের বিদায় সংবর্ধনা সম্পন্ন হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. শরিফুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। ‘ব্রেইন স্টেশন ২৩’ এর প্রধান নির্বাহী রাইসুল কবির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন- বিভাগীয় শিক্ষক এবং বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। অনুষ্ঠানের শুরুতে অতিথিরা প্রকাশিত স্যুভেনিরের মোড়ক উন্মোচন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ জানান, ভারতবর্ষে জ্ঞান-বিজ্ঞান চর্চার ইতিহাস অত্যন্ত প্রাচীন। পাঠ্যপুস্তকের পাশাপাশি ইতিহাস, ঐতিহ্য এবং সাহিত্যচর্চার উপর গুরুত্বারোপ করে তিনি। উপ-উপাচার্য জানান, বর্তমানে মানুষ স্বার্থ ও অর্থের পেছনে ছুটছে, এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এখন সমাজে বিদ্বান, বিজ্ঞ বা প্রজ্ঞাবান হওয়ার চেয়ে বিশিষ্ট হওয়ার প্রবণতা দেখা যায়। যুগে যুগে তরুণরাই দেশকে এগিয়ে নিয়ে গেছে, তাই তরুণদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ আরও জানান, তাদের মেধা ও জ্ঞান দেশের স্বার্থে নিয়োজিত করতে হবে। তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের শিক্ষার্থীরা দেশের তথ্য প্রযুক্তি সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড