• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাটলে চড়ে আঙুল গেল চবি শিক্ষার্থীর

  চবি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩১
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
শাটল ট্রেন (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাটলে এক শিক্ষার্থীর পায়ের আঙুল কাটা পড়েছে। আহত শিক্ষার্থীর নাম শারমিন আক্তার। সে বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

শারমিন বর্তমানে ২৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। তবে সে আশঙ্কা মুক্ত বলে জানিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেনে এ ঘটনা ঘটে। দুপুর আড়াইটার ট্রেনের দরজায় বসে আসছিলেন ঐ শিক্ষার্থী। এ সময় ট্রেনটি স্টেশনে পৌঁছালে প্লাটফর্মের নিচে পড়ে থাকা সরঞ্জামের সঙ্গে শিক্ষার্থীর পায়ের আঙুল কাটা পড়ে। 

জানা যায়, এর আগে দুপুর ১২টার দিকে বটতলী থেকে নাজিরহাট রুটে একটি তেলবাহী ট্রেন যাতায়াতের সময় ষোলশহর স্টেশনের কাছাকাছি রেললাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ঐ রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এবং বিকল্প হিসেবে ৩ নম্বর রুটে বিশ্ববিদ্যালয়ের ট্রেন চলাচল করে। 

এ দিকে ৩ নম্বর রুটের পাশেই ষোলশহর স্টেশনের নতুন প্লাটফর্মের কাজ চলায় বেশকিছু সরঞ্জাম প্লাটফর্মের নিচে রাখা ছিলে। যার ফলে ট্রেনের দরজায় বসা একাধিক শিক্ষার্থীর পায়ে আঘাত লাগে। তবে দুর্ঘটনাক্রমে শারমিন আক্তারের একাধিক আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়।

ষোলশহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, ‘ট্রেনের দরজায় বসার কারণে এমনটি ঘটেছে। তাছাড়া তিন নম্বর রুটে চলাচলের বিকল্প ছিল না। রাতের মধ্যে দুই নম্বর রুটের যে ক্ষয়ক্ষতি হয়েছে সেটা সমাধান করার চেষ্টা করছি আমরা। আশা করি আগামীকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।’ 

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। ডাক্তারের সঙ্গে কথা হয়েছে। তাকে দেখার জন্য আমরা হাসপাতালেও যাচ্ছি। বিশ্ববিদ্যালয় থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড