• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়-লেখককে অভিনন্দন জানিয়ে ইবিতে আনন্দ মিছিল

  ক্যাম্পাস ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৩
ইবি
আনন্দ মিছিল (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদ্য ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

মিছিলে মোটা অংকের অর্থের বিনিময়ে নেতা হয়ে আসার অডিও ফাঁসের অভিযোগে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে অবাঞ্ছিত ঘোষণা করেছে তারা। সেই সঙ্গে ইবি শাখা ছাত্রলীগের কমিটির বিলুপ্তি ঘোষণা করে নতুন কমিটি প্রদানের দাবি জানিয়েছে পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীরা। এছাড়া এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল পলাশের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায় তাদের।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে মিছিল শুরু করেন ছাত্রলীগের নেতা কর্মীদের একাংশ। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে দলীয় টেন্টে গিয়ে শেষ হয়।

সেখানে উপস্থিত নেতাকর্মীরা অডিও কেলেঙ্কারির ঘটনায় আলোচনায় আসা বর্তমান ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের কৃতকর্ম তুলে ধরেন। এ সময় তার বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে নেতা হয়ে আসা, নারী কেলেঙ্কারি, নিয়োগ বাণিজ্যসহ বেশকিছু অভিযোগ এনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন নেতাকর্মীরা।

পাশাপাশি তারা সদ্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

মিছিলে উপস্থিত ছিলেন- ছাত্রলীগ নেতা তৌকির মাহফুজ মাসুদ, মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত, নেতৃত্বে জোবায়ের, অনিক, আবির, শাহজালাল ইসলাম সোহাগ, মোশাররফ হোসেন নীল প্রমুখ।

তবে এ ঘটনায় উদ্বেগ ব্যক্ত করেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি গ্রুপের নেতাকর্মীরা। তারা বলেন, ইবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল পলাশ ছাত্রলীগের দুর্দিনের সংগ্রামী কাণ্ডারি, যিনি সম্পূর্ণ ক্লিন ইমেজের অধিকারী, তার বিরুদ্ধে মিছিলে স্লোগান অত্যন্ত দুঃখজনক। আশা করি কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন দায়িত্ব প্রাপ্ত নেতাকর্মীরা বিষয়টির সুন্দর সমাধান অতি দ্রুত প্রদান করবেন।

এর আগে গত ১০ সেপ্টেম্বর সদ্য পদত্যাগের নির্দেশ পাওয়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে জড়িয়ে ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবের অডিও ফাঁস হয়। এ নিয়ে সমালোচনার মুখে পড়েন রাকিব।

উল্লেখ্য, গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কুষ্টিয়া শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে অডিও ফাঁস সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দাবি, যে অডিওটি ফাঁস হয়েছে সেটা আমার না। আমি এ ধরনের কথোপকথন কারও সঙ্গে করিনি। ছাত্রলীগের পদ পেতে টাকার লেনদেনের যে অডিওটি আমার বলে দাবি করা হচ্ছে ওই অডিওটি প্রযুক্তির মাধ্যমে কণ্ঠ পরিবর্তন করে প্রকাশ করা হয়ে থাকতে পারে, যার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড