• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাণিজ্য বিভাগের পরীক্ষা দিয়ে জবির ভর্তিযুদ্ধ শুরু

  জবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৬
জবি
জবিতে ভর্তিযুদ্ধ শুরু (ছবি : দৈনিক অধিকার)

ইউনিট-৩ বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শুরু হয়েছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ। এবার ইউনিট-৩ এ প্রতি আসনে প্রতিদ্বন্দিতা করছেন ৩৩ জন শিক্ষার্থী।

শনিবার (১৪ সেপ্টেম্বর) প্রথম শিফটের পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১১টা ৩০ মিনিটে এবং দ্বিতীয় শিফটের পরীক্ষা বিকাল ৩টা থেকে ৪টা ৩০ মিনিটে পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও পোগজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে।

সকালের শিফটে ১০১২৬ জন পরীক্ষার্থী ও বিকালের শিফটে ১০১৮১ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ইউনিট-৩ (বাণিজ্য অনুষদ) এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

নিরাপত্তার স্বার্থে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়। অতিরিক্ত যানজটের কারণে শিক্ষার্থীরা যথাসময়ে আসতে না পারায় নির্দিষ্ট সময়ের পরেও পরীক্ষা কেন্দ্রে ঢোকার সুযোগ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাংবাদিকদের বলেন, কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হচ্ছে। অনেক শিক্ষার্থী হলরুম পেতে সমস্যা হয়েছে। তাই যারা পরীক্ষার্থী তাদেরকে পরীক্ষার আগেরদিন সিটরুম দেখে যাওয়া উচিত।

ভর্তি পরীক্ষার ফল দেওয়ার ব্যাপারে তিনি বলেন, পরীক্ষার্থীদের খাতা ভালোভাবে মূল্যায়ন করা হবে। এর জন্য যত দিন লাগবে ততদিন পরই ফল প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষার ফল দেওয়ার ব্যাপারে তিনি বলেন, পরীক্ষার্থীদের খাতা ভালোভাবে মূল্যায়ন করা হবে। এতে কোনো পাস নম্বর নেই। প্রত্যেক পরীক্ষার্থীদের প্রাপ্ত পয়েন্ট অনুযায়ী মেধাতালিকা প্রকাশ করা হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড