• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেখে নিন জাবিতে কখন কার পরীক্ষা

  আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৮
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিট এবং শিফট ভিত্তিক চূড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে। চলুন দেখে নেওয়া যাক কোনদিন কার পরীক্ষা।

পরীক্ষা শুরুর প্রথম দিন ২২ সেপ্টেম্বর (রবিবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ১১০০০১ - ১১৮৫২৩, ২য় শিফটে (সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ১১৮৫২৫ - ১২৭০২৬, ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ১২৭০২৭ - ১৩৫৫৫২, ৪র্থ শিফটে (বেলা ০১.৫০ থেকে ০২.৫০) ১৩৫৫৫৩-১৪৪০৬৩, ৫ম শিফটে (বেলা ০৩.১৫ থেকে ০৪.১৫) ১৪৪০৬৪ - ১৫২৫৯৭ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ১৫২৫৯৮ - ১৬১১৫১ রোলধারীরা ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

২৩ সেপ্টেম্বর (সোমবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ১৬১১৫২ - ১৬৯৬৭৩, ২য় শিফটে সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ১৬৯৬৭৪ - ১৭৮১৭২, ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ১৭৮১৭৪ - ১৯৬১৩৩ রোলধারীরা ‘এ’ ইউনিটের অবশিষ্ট; ৪র্থ শিফটে (বেলা ০১.৫০ থেকে ০২.৫০) ৮১০০০২-৮১৮৮৩৪, ৫ম শিফটে (বেলা ০৩.১৫ থেকে ০৪.১৫) ৮১৮৮৩৫ -৮২৭৭৪৬ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ৮২৭৭৪৭ - ৮৯৬০৩৩ রোলধারীরা ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, আইআইটি ) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ৪০০০০২- ৪০৯১২১, ২য় শিফটে সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ৪০৯১২২ - ৪১৮৩১৯, ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ৪১৮৩২১ - ৪২৭৬১১, ৪র্থ শিফটে (বেলা ০১.৫০ থেকে ০২.৫০) ৪২৭৬১২ - ৪৩৬৭৮৪, ৫ম শিফটে (বেলা ০৩.১৫ থেকে ০৪.১৫) ৪৩৬৭৮৫- ৪৪৬০৫৯ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ৪৪৬০৬০ - ৪৫৫২৮৭ রোলধারীরা ‘ডি’ ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

২৫ সেপ্টেম্বর (বুধবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০:০০) ৪৫৫২৮৮ - ৪৬৪৫৩২, ২য় শিফটে সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ৪৬৪৫৩৪ - ৪৭৩৭৬১, ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ৪৭৩৭৬২ - ৪৮৩০১৭, ৪র্থ শিফটে (বেলা ০১.৫০ থেকে ০২:৫০) ৪৮৩০১৮ - ৪৯৫০৪৭ রোলধারীরা 'ডি' ইউনিটের অবশিষ্ট; ৫ম শিফটে ( বেলা ০৩.১৫ থেকে ০৪.১৫) ৭১০০০১ - ৭১৯০৫৮ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ৭১৯০৬১ - ৭৯৬০৮৩ রোলধারীরা ‘জি’ ইউনিটের (ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিষ্ট্রেশন, আইবিএ-জেইউ) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

পরদিন ২৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ৬১০০০১ - ৬২১৩৭৩, ২য় শিফটে (সকাল ১০.৩০ থেকে ১১.৩০) ৬২১৩৭৫ - ৬৩২৭৬৮, ৩য় শিফটে (সকাল ১২.০০ থেকে ০১.০০) ৬৩২৭৬৯ - ৬৪৪১৬৬, ৪র্থ শিফটে (বেলা ০২.০০ থেকে ০৩.০০) ৬৪৪১৬৭ - ৬৯৬০০২ রোলধারীরা ‘এফ’ ইউনিটের (আইন অনুষদ) এবং ৫ম শিফটে (বেলা ০৩.৩০ থেকে ০৪.৩০) ৯১০০০৩ - ৯৩৩৪৭৫ রোলধারীরা ‘আই’ ইউনিটের (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) পরীক্ষায় অংশগ্রহণ করবে।

২৯ সেপ্টেম্বর (রবিবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ৩১০০০১ - ৩১৮২৪২, ২য় শিফটে (সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ৩১৮২৪৩ - ৩২৬৪৮৪ ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ৩২৬৪৮৬ - ৩৩৪৬৯৫, ৪র্থ শিফটে (বেলা ০১:৫০ থেকে ০২.৫০) ৩৩৪৬৯৬ - ৩৪২৯০২, ৫ম শিফটে (বেলা ০৩.১৫ থেকে ০৪.১৫) ৩৪২৯০৩ - ৩৫১১২৯ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ৩৫১১৩০ - ৩৫৯৩৮১ রোলধারীরা ‘সি’ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ : নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতিত) পরীক্ষায় অংশগ্রহণ করবে।

৩০ সেপ্টেম্বর (সোমবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ৩৫৯৩৮২ - ৩৬৭৫৯০, ২য় শিফটে (সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ৩৬৭৫৯১ - ৩৯৬০২৪ রোলধারীরা ‘সি’ ইউনিটের অবশিষ্ট; ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ৩৮০০০১ - ৩৯৩৯৫৭ রোলধারীরা সি১’ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ : নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ), ৪র্থ শিফটে (বেলা ০১.৫০ থেকে ০২.৫০) ৫১০০০১ - ৫২০৯০৭, ৫ম শিফটে (বেলা ০৩.১৫ থেকে ০৪.১৫) ৫২০৯০৮- ৫৩২০০৩ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ৫৩২০০৭ - ৫৯৬০২৫ রোলধারীরা ‘ই’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষায় অংশগ্রহণ করবে।

সর্বশেষ ১ অক্টোবর (মঙ্গলবার) ১ম শিফটে (সকাল ০৯.০০ থেকে ১০.০০) ২০৫০০১ - ২১৬৩০৮, ২য় শিফটে (সকাল ১০.২৫ থেকে ১১.২৫) ২১৬৩০৯ - ২২৪৭৪৯, ৩য় শিফটে (সকাল ১১.৫০ থেকে ১২.৫০) ২২৪৭৫০ - ২৩৩২২৯, ৪র্থ শিফটে (বেলা ০১:৫০ থেকে ০২.৫০) ২৩৩২৩০ - ২৪১৬৬৭, ৫ম শিফটে (বেলা ০৩:১৫ থেকে ০৪.১৫) ২৪১৬৬৮ - ২৫০১২০ এবং ষষ্ঠ শিফটে (বেলা ০৪.৪০ থেকে ০৫.৪০) ২৫০১২১ - ২৯৬০২৬ ‘বি’ ইউনিটের (সমাজ বিজ্ঞান অনুষদ) রোলধারীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

প্রসঙ্গত, এ বছর ১৮৮৯ আসনের বিপরীতে লড়বে তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য এ ওয়েবসাইট থেকে জানা যাবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড