• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরপ্রবির সাংবাদিক বহিষ্কারে হাবিপ্রবিসাসের নিন্দা

  হাবিপ্রবি প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৭
বহিষ্কার
বশেমুরবিপ্রবির বহিষ্কৃত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়া (ছবি : সম্পাদিত)

ইংরেজি দৈনিক দ্য ডেইলি সানের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সমিতির সভাপতি মো. আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক আব্দুর রব এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ের যে কোনো সমস্যা নিয়ে শিক্ষার্থী কিংবা গণমাধ্যমকর্মীর কথা বলার স্বাধীনতা রয়েছে। এখানে তারা ভিন্নমত প্রকাশ করবে এটিই স্বাভাবিক। সমালোচনা গ্রহণ করার মন-মানসিকতা বিশ্ববিদ্যালয় প্রশাসনের থাকতে হবে। স্বৈরাচারী উপায়ে কোনো বিশ্ববিদ্যালয় পরিচালিত হতে পারে না। সামান্য একটা ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে একজন গণমাধ্যমকর্মীর সঙ্গে বশেরমুবিপ্রবি প্রশাসন যে আচরণ দেখিয়েছেন তা অত্যন্ত দুঃখজনক। এভাবে হুমকি-ধমকি আর বহিষ্কার করে গণমাধ্যমকর্মীদের কন্ঠরোধের অপচেষ্টা সাংবাদিকতা পেশার জন্য হুমকিস্বরুপ।

অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্বৈরাচারী বহিষ্কারাদেশ প্রত্যাহার করে ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বাধীনভাবে মত প্রকাশ এবং সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট ওই সাংবাদিকের ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার কারণে বিশ্ববিদ্যালয় প্রশাসন ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড