• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

জবিতে মাদক বিরোধী ফোরামের কমিটি গঠিত

  জবি প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫১
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ছবি : মো. আসিফ)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মাদক বিরোধী ফোরামের কমিটি গঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী  মো. নাজমুল হুদাকে সভাপতি ও  পরিসংখ্যান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী মো. মোতাহের হোসেন মজুমদার সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

গত বুধবার (১১ সেপ্টেম্বর) এক জরুরি সভায় ৮ জন শিক্ষকের সমন্বয়ে উপদেষ্টা প্যানেলের সমন্বয়ে মাদক বিরোধী ফোরামের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। 

মাদক বিরোধী ফোরামের প্রধান উপদেষ্টা ও কমিটির আহবায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন, ‘এতদিন ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা বেশ কিছু কার্যক্রম করতে পারি নি। আমরা আশা করি এই মাদক বিরোধী ফোরাম গঠনের ফলে মাদক মুক্ত ক্যাম্পাস গড়তে পারব। সেই সঙ্গে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকের খারাপ প্রভাব সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে পারব।’

মাদক বিরোধী ফোরামের সম্মানিত উপদেষ্টামণ্ডলীরা হলেন- ১. ড. মো. হাফিজুল ইসলাম (সহযোগী অধ্যাপক, দর্শন বিভাগ) ২. মো. আসাদুজ্জামান সাদি (সহযোগী অধ্যাপক, আইন বিভাগ) ৩. মো. কামাল হোসেন (সহকারী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) ৪. নিউটন হালদার (সহকারী অধ্যাপক, ভূগোল ও পরিবেশ বিভাগ) ৫. মো. মহিউদ্দিন (সহকারী অধ্যাপক, ভূগোল ও পরিবেশ বিভাগ) ৬. আতিয়ার রহমান ( সহকারী অধ্যাপক, ইসলাম শিক্ষা বিভাগ) ৭. মো. সালাহ উদ্দিন (প্রভাষক, অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেম বিভাগ।

৩৫ সদস্য বিশিষ্ট কমিটি (ছবি : সম্পাদিত)

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসাইন সানীম, সাংগঠনিক সম্পাদক সাকিব হোসেন, এন এস টি সোহাগ, কোষাধ্যক্ষ রায়হান হোসাইন, দপ্তর সম্পাদক সাগর হোসেন, সহদপ্তর সম্পাদক মামুন শেখ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পিয়াল অনুপ, সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. মেজবাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. হাসান সজীব, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক রিশাদ রহমান স্বচ্ছ, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আমান উল্লাহ রায়হান, সহ শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক লায়লা নিগার লাবনি, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. জোবায়ের, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মনির ফারুক, সহকর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক অহনা নিশি, আইন বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম, সহআইন বিষয়ক সম্পাদক ইমরান মাহমুদ, মানব কল্যাণ বিষয়ক সম্পাদক সাকিব নূর সাইমন, সহমানব কল্যাণ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. রোকনুজ্জামান সোহাগ, সহসাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জিয়ারুল ইসলাম, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক মাহবুব আলম রয়েল, সহগণযোগাযোগ বিষয়ক সম্পাদক আবিদ হাসান দিপু, আপ্যায়ন বিষয়ক সম্পাদক সানজিদা আক্তার, সহ আপ্যায়ন বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম।

কার্যনির্বাহী সদস্য – আয়েশা জেরিন, বি এম মামুন, ইমরান হোসেন, উত্তম চন্দ্র রায়, হারুন আর রশিদ জীবন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড