• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাম্পাসে প্রবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার চায় জবি ছাত্রফ্রন্ট

  জবি প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৬
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রফ্রন্ট (ছবি : সম্পাদিত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (জকসু) গঠনতন্ত্র প্রণয়নের নির্ধারিত সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও কোনো অগ্রগতি না হওয়া এবং রাত ১০টার পর ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি প্রসেনজিৎ সরকার ও সাধারণ সম্পাদক অনিমেষ রায় এক যুক্ত বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতি ছাত্রফ্রন্টের বরাত দিয়ে বলা হয়, আজ (১২ সেপ্টেম্বর) জকসু গঠনতন্ত্র প্রণয়নের জন্য নির্ধারিত ৪৫ কার্যদিবস শেষ হলেও কমিটির কাজের কোনো অগ্রগতি নেই। কমিটি কোনো রিপোর্টও জমা দিতে পারেনি। শিক্ষক-কর্মচারী সবারই নির্বাচন সঠিক সময়ে হয় কিন্তু জকসুর কথা বললেই প্রশাসন শুধু আশ্বাস দিয়ে কালক্ষেপণ করতে থাকে। প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে তারা বলেন, শিক্ষার্থীরা রাস্তায় নামার আগেই জকসুর গঠনতন্ত্র প্রণয়ন করুন। 

বিবৃতিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় হলো ২৪ ঘণ্টার আয়োজন। আমাদের হল নেই, লাইব্রেরি ও রাত ৮টায় বন্ধ হয়ে যায়। গবেষণাধর্মী পড়াশোনা একা করা যায় না, গ্রুপ করে করতে হয়। আর মেসে গ্রুপ ডিসকাশন করার মতো কোনো পরিবেশ থাকে না। তাই বাধ্য হয়েই শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসতে হয়। তাই বিশ্ববিদ্যালয়ে প্রবেশে এরকম নিষেধাজ্ঞা দেওয়া শিক্ষা সঙ্কোচনেরই নামান্তর। 

এ সময় তারা আরও বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ে ক্লোজ সার্কিট ক্যামেরা বসিয়ে মনিটরিং করা হোক। এমন নিষেধাজ্ঞা সম্পূর্ণ অগণতান্ত্রিক, অযৌক্তিক। নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ২৪ ঘণ্টা খোলা রাখার দাবি জানান তারা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড