• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

বশেমুরবিপ্রবিতে সাংবাদিক বহিষ্কারের প্রতিবাদ জাককানইবি প্রেসক্লাবের

  জাককানইবি প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৯
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সম্পাদিত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দ্যা ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ফাতেমা তুজ জিনিয়াকে ফেসবুকে স্ট্যাটাসের ওপর ভিত্তি করে বহিষ্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন ও সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুরের যৌথ বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রকাশিত বিভিন্ন সংবাদ মাধ্যমে জানা যায়, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য জিনিয়া ‘একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কি হওয়া উচিত?’ শিরোনামের ফেসবুকে একটি স্ট্যাটাস দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে ডেকে তার সেই স্ট্যাটাসের কারণ জানতে চায়। পরবর্তীতে তার স্ট্যাটাসের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাকে গালাগালি করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন তার স্ট্যাটাসের ওপর ভিত্তি করে তাকে সাময়িক বহিষ্কার করে।

গণমাধ্যমকর্মীকে তার মত প্রকাশে বাধা দিয়ে তাকে বহিষ্কার করায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় জাককানইবি প্রেসক্লাব। সেই সঙ্গে অনতিবিলম্বে বহিষ্কার আদেশ প্রত্যাহার করারও আহ্বান জানায় জাককানইবি প্রেসক্লাব।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড