• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

শাবিপ্রবির দিক থিয়েটারের বর্ষপূর্তি উৎসব সোমবার

  শাবিপ্রবি প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২১
মতবিনিময় সভা
শাবিপ্রবি প্রেসক্লাবে আয়োজিত মতবিনিময় সভা (ছবি : দৈনিক অধিকার)

২১তম বর্ষে পদার্পণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার। এ উপলক্ষে আগামী ১৬ সেপ্টেম্বর (সোমবার) থেকে ‘একুশের অঙ্কুশ’ শীর্ষক ৩ দিনব্যাপী বর্ণাঢ্য এ আয়োজন করছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে শাবিপ্রবি প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক পাপ্পু রায়।

তিনি জানান, ‘১৬ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় সেন্টারের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রা শেষে একই স্থানে কেক কাটার মধ্য দিয়ে দিক থিয়েটারের ৩ দিনব্যাপী বর্ষপূর্তি এ উৎসব শুরু হবে। 

অপরদিকে এ আয়োজনের মধ্যে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে লিটন থিয়েটারের পরিবেশনায় ‘ভাইরে রাধারমণ’ এবং ১৮ সেপ্টেম্বর দিক থিয়েটারের নিজস্ব পরিবেশনায় ‘পুঁটি রামায়ণ’ মঞ্চায়িত হবে বলে জানান তিনি। 

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সহ-সাধারণ সম্পাদক বিকু রঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক মনতোষ দে বাধন ও দপ্তর সম্পাদক আব্দুল বাছিত সাদাফ প্রমুখ। 

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তির অন্বেষণ’ স্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার। প্রতিষ্ঠার পর থেকে নাটকের মাধ্যমে সমাজের বিভিন্ন দিক তুলে ধরার চেষ্টা করে আসছে সংগঠনটি।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড