• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

পরীক্ষার হলে ফ্যান পড়ে আহত জবি শিক্ষার্থী

  জবি প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৭
জবি
আহত শিক্ষার্থী সোহেল রানা (ছবি : দৈনিক অধিকার)

পরীক্ষার হলে ফ্যান খুলে পড়ে আহত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সোহেল রানা। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় বিভাগের ৪র্থ বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পরীক্ষা শুরু হওয়ার ১ ঘণ্টার মধ্যে বিকট শব্দে ছাদ থেকে ফ্যান খুলে পড়ে যায়। এতে সোহেল রানা গুরুতর আহত হন। পরবর্তীতে ওই শিক্ষার্থীকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাথায় ও চোখে সেলাই করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়।

পরীক্ষা হলে উপস্থিত আরেক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বারবার নতুন ফ্যানের জন্য আবেদন করেও কর্তৃপক্ষের টনক নড়েনি। সর্বশেষ এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের উদাসীনতাই এ দুর্ঘটনার জন্য দায়ী। রফিক ভবনের ৪র্থ তলায় নির্ধারিত ক্লাস রুমগুলো ক্লাস করার জন্য অনুপযোগী। ছাদ না থাকায় টিনের চালের গরমে ক্লাস করা অসম্ভব হয়ে পড়েছে। এছাড়াও পুরাতন ফ্যান মেরামত করে জোড়াতালি দিয়ে চলছে নিয়মিত ক্লাস ও পরীক্ষা।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, আমাদের এক শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোনো ত্রুটি ধরা পড়েনি। আহত শিক্ষার্থীকে আমরা খুব দ্রুত তাকে পার্শ্ববর্তী ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি। তাকে নিউরোলজি বিভাগে স্থানান্তর করা হয়েছে। আর বিভাগের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে অবহিত করেছি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড