• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

পুলিশ-শিক্ষার্থীর বাগবিতণ্ডায় উত্তাল ঢাবি ক্যাম্পাস

  ঢাবি প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৯
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাস এলাকার আজিমপুরে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মধ্যে ব্যাপক বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। একপর্যায়ে তিন পুলিশ সদস্যকে আটকে রাখে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। বুধবার (১১ সেপ্টেম্বর) রাত ১০টায় আজিমপুর কবরস্থানের পাশে এই ঘটনা ঘটে।

শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানান, বহিরাগত একজন তার আত্মীয়ের লাশের সঙ্গে আজিমপুর কবরস্থানে আসেন। তার প্রাইভেটকার কবরস্থানের গেটের সামনে পার্কিং করে রাখে। এ সময় পাশের চা দোকানি সেখানে গাড়ি রাখতে তাকে নিষেধ করেন। এ নিয়ে বাগবিতণ্ডার মাঝে গাড়ির মালিক দোকানিকে লাথি মারেন। পরে দোকানি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ হোস্টেলে কল দিলে ছাত্ররা গিয়ে গাড়ি ভাঙচুর করে এবং ওই লোককে ব্যাপক মারধর করেন।

খবর পেয়ে পুলিশ আসলে ছাত্রদের সঙ্গে পুলিশেরও বাগবিতণ্ডা হয়। এতে ওই গাড়ি আরও ভাঙচুর করে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় ছাত্ররা তিন পুলিশ সদস্যকে হলে আটকে রাখেন। খবর পেয়ে আরও পুলিশ সদস্য ও ঢাবি প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। উভয়ের মধ্যে মীমাংসা করে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ওখানে গাড়ি রাখা নিয়ে একটা ঝামেলার সৃষ্টি হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে যায়। আমরা পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করেছি। বহিরাগতদের জন্যই ঘটনার সূত্রপাত।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড