• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বিষয়ক প্রোগ্রাম

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৬
ডেঙ্গু প্রতিরোধে কর্মসূচি
বিজিসিটিইউবিতে অনুষ্ঠিত ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বিষয়ক কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (বিজিসিটিইউবি) ব্যবসায় প্রশাসন অনুষদের স্যোশ্যাল রেসপনসিবিলিটি ক্লাব ও বিজনেস স্টুডেন্ট সোসাইটির (বিএসএস) উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ এবং পরিচ্ছন্নতা কর্মসূচি সম্পর্কিত সচেতনতা বিষয়ক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। প্রোগ্রামের আহ্বায়ক ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহকারী অধ্যাপক ধীমান বড়ূয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভাসিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

এতে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ.এন.এম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক রনজিত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. মো. সরওয়ার উদ্দীন, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক কামাল উদ্দীন, ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ও আইকিউএসির ডিরেক্টর সৌমেন চক্রবর্তী, সহকারী রেজিস্ট্রার অজয় মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, ‘যে কোনো রোগ প্রতিকারের চেয়ে প্রতিরোধই উত্তম। আমরা যদি নিজেরা নিজেদের অবস্থান থেকে একটু সচেতন হই তাহলে ডেঙ্গু প্রতিরোধ করা সহজ হবে। যে সব স্থানে মশা বিস্তার লাভ করে বিশেষ করে ফুলের টব, ভাঙ্গা হাড়ি-পাতিল, গাড়ীর পরিত্যক্ত টায়ার, কৌটা, ভাঙ্গা কলস, ড্রাম, নারিকেল ও ডাবের খোসায় পানি জমে সে সকল স্থানে যাতে পানি না জমে সে ব্যবস্থা গ্রহণ করতে হবে। বাড়ীর ভেতর, আশ-পাশ ও আঙ্গিনা পরিষ্কার রাখতে হবে। তাহলেই ডেঙ্গু থেকে আমরা নিজেদের রক্ষা করতে পারব।

দিনব্যাপী অনুষ্ঠিত প্রোগ্রামে র‍্যালি, সচেতনতামূলক লিফলেট বিতরণ, মশা নিধক স্প্রে করণ, ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন করণসহ নানা কর্মসূচি পালিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড