• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ইউল্যাবে দুই দিনব্যাপী ‘ইইই ফেস্ট’

  ক্যাম্পাস ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫২
ইউল্যাব
‘ইইই ফেস্ট-২০১৯’ (ছবি : সংগৃহীত)

শিক্ষার্থীদের সৃজনশীলতাকে আরও উৎসাহিত করতে এবং প্রযুক্তি বিষয়ক জ্ঞানকে সমৃদ্ধ করার লক্ষ্যে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসে (ইউল্যাব) অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ‘ইইই ফেস্ট-২০১৯’। বিশ্ববিদ্যালয়ের ইইই ও ইটিই বিভাগ ও ইউল্যাব ইলেক্ট্রনিক্স ক্লাবের যৌথ উদ্যোগে সম্প্রতি এ ক্লাবের আয়োজন করা হয়।

এ ফেস্ট্রের বিভিন্ন আয়োজনে অংশ নিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসব আয়োজনের মধ্যে ছিল- প্রজেক্ট শোকেসিং, পোস্টার প্রেজেন্টেশন, ব্রেইন টিজার (বিজ্ঞান বিষয়ক কুইজ), গেইম ফিয়েস্তা, টেক আড্ডা, ইন্ডাস্ট্রির সঙ্গে মতবিনিময় এবং সাংস্কৃতিক আয়োজন।

অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল। এ সময় বিশ্ববিদ্যালটির ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সামিয়া সাবরিনা ও ইটিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন। এরপরের আয়োজনে ছিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রণে পোস্টার প্রেজেন্টেশন। এতে অংশ নেন কুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়সহ দেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ফেস্টের চূড়ান্ত দিন প্রজেক্ট শোকেসিং দিয়ে দিনের শুরু হয় কার্যক্রম। প্রজেক্ট শোকেসিংয়ে এমআইএসটি, ইউএপি, ঢাকা বিশ্ববিদ্যালয়, এআইইউবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের বিভিন্ন উদ্ভাবন প্রদর্শন করে। ওই দিন ‘ইইইই ফেস্টের সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিএসই বিভাগরে শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

ওডি/আএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড