• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্ষমা চাইতে রাবি ছাত্রলীগকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

  রাবি প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৩
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগকে ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাওয়ার জন্য আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। ইংরেজি দৈনিক দ্যা এশিয়ানের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাকিব আল হাসানকে লাঞ্ছিত এবং তার হলের সিট অবৈধভাবে দখলের প্রতিবাদে এ আল্টিমেটাম দেন সাংবাদিকরা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গভীর রাতে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রিপোর্টার্স ইউনিটি ও প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তাদের আল্টিমেটামের লিখিত কপি শাখা ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঈনুদ্দীন রাহাত গ্রহণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক নেতারা বলেন, ছাত্রলীগ কর্তৃক এর আগেও বিভিন্ন সময় সাংবাদিকদের মারধর ও হুমকি-ধামকি দেওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু ছাত্রলীগের পক্ষ থেকে তেমন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। যার ফলে কিছু ছাত্রলীগ নেতাকর্মী উদ্যত হয়েছে। তারা সকলের সঙ্গে খারাপ আচরণ, মারপিট, হলে সিট দখল-সিট বাণিজ্য, চাঁদাবাজির মতো নেতিবাচক কাজে লিপ্ত হচ্ছে। এতে ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয়ের ওপর নেতিবাচক প্রভাব পড়ছে। স্বাধীনভাবে পেশাদারি কাজে বাধাগ্রস্ত হচ্ছে সাংবাদিকতার। এমতাবস্থায় সাকিব আল হাসানের সাথে ঘটে যাওয়া কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হলো। এ সময়ের মধ্যে শাখা ছাত্রলীগের পক্ষ থেকে ক্ষমা না চাওয়া হলে এবং জড়িতদের বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা না দিলে কঠোর কর্মসূচিতে যাবে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

গেল সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের ২২৪ নম্বর কক্ষ থেকে সাকিবকে বের করে দেন আইন অনুষদ ছাত্রলীগের সাধারণ মিনহাজুল ইসলাম। এ সময় তার সঙ্গে ১৫-২০ জন ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন। সিট হল প্রশাসন সাকিব আল হাসানকে বরাদ্দ দিলেও তাকে সরিয়ে ছাত্রলীগ নেতা তার জুনিয়র একজনকে অবৈধভাবে ওই সিট তোলার চেষ্টা করেন। সাকিব প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত করে মিনহাজুল। পরে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হলে গিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। তবে সাকিবকে তার সিট ফেরত দেয়নি ছাত্রলীগ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড