• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ক্লাব’

  ক্যাম্পাস ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৮
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ক্লাবের আত্মপ্রকাশ ঘটেছে। শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বিস্তৃত পরিসরে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর নির্দেশে দুই বছর মেয়াদি ৩০ সদস্য বিশিষ্ট ক্লাব গঠন করা হয়।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম। অন্যদিকে, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মো. সোহাগ আলী।

নবনির্বাচিত সভাপতি মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর জীবন-আদর্শ এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরার জন্য বিশ্ববিদ্যালয়ের একঝাঁক মেধাবী ও প্রতিশ্রুতিশীল তরুণ শিক্ষকরা এ ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন। উপর্যুক্ত উদ্দেশ্যটিকে বাস্তবায়ন করার জন্য ক্লাবটি নিয়মিতভাবে বিভিন্ন সভা, সেমিনার, পাঠচক্র, রচনা, কুইজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্থিরচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী আয়োজন করবে।

বেরোবি উপাচার্য ও ক্লাবটির উপদেষ্টা অধ্যাপক ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ জানান, ‘শতবর্ষে বঙ্গবন্ধু’ এই থিমটিকে কেন্দ্র করে দেশব্যাপী যে ধারাবাহিক কর্মযজ্ঞ চলছে এ ক্লাবটির প্রতিষ্ঠা সে ধারাবাহিকতারই একটি অংশ। আমি এ ক্লাবটির সর্বাঙ্গীন সফলতা কামনা করছি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড