• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে ‘বেস্ট প্রফেসর’ রাবি অধ্যাপক

  ক্যাম্পাস ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫২
রাবি
অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ (ছবি : সংগৃহীত)

‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’, সিএমও এশিয়া ও সিএমও কাউন্সিল কর্তৃক ‘বেস্ট প্রফেসর ইন ল্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন স্টাডিজ’ অ্যাওয়ার্ড পেলেন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন ও ভূমি প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি বলে জানা গেছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত ‘বাংলাদেশ এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ডস’ শীর্ষক অনুষ্ঠানে ভূমি প্রশাসন শিক্ষায় অগ্রণী ভূমিকা ও অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে এ পুরস্কার প্রদান করা হয়।

রাবির এ অধ্যাপক লন্ডন বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত স্কুল অব ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ (সোয়াস) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া লন্ডনে সোয়াস, লন্ডন স্কুল অব ইকোনক্সি, কুইন মেমি ইউনিভার্সিটি অব লন্ডন ও বার্লিনে জার্মান ফেডারেল ফরেন অ্যাকাডেমিতে অতিথি শিক্ষক হিসেবে পাঠদান করেছেন ড. বিশ্বজিৎ চন্দ।

এছাড়া, ড. বিশ্বজিৎ চন্দ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যায়ের আইন অনুষদের পর পর দুই মেয়াদে ডিনের দায়িত্ব পালন করেন। শুধু তাই নয়, রাবি সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিংয়ের পরিচালক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটরসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তিনি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড