• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েটের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

  ক্যাম্পাস ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫২
চুয়েট
সমঝোতা চুক্তি স্বাক্ষরিত (ছবি : সংগৃহীত)

ক্যাম্পাসেই আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম গ্রহণ করার লক্ষ্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের ‘অ্যাম্বাসেডর প্রোগ্রাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক একটি দ্বি-পাক্ষিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্য কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে চুক্তিটি স্বাক্ষরিত হয়। এ সময় চুয়েটের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ব্রিটিশ কাউন্সিলের পক্ষে স্বাক্ষর করেন পরিচালক (পরীক্ষা) মিস্টার সেবেস্তিয়ান পিয়ার্স।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চুয়েটের মানবিক বিভাগের অ্যাসোসিয়েট অধ্যাপক ও চুক্তির সমন্বয়ক ড. মোহাম্মদ কামরুল হাছান, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট (পরীক্ষা সার্ভিসেস) সারওয়াত রেজা, অ্যাকাউন্ট রিলেশনশিপ অফিসার (পরীক্ষা) সৈয়দা ওয়াসিমা জহির এবং ব্রিটিশ কাউন্সিল চট্টগ্রামের ব্যবস্থাপক (পরীক্ষা সার্ভিসেস) হারুনুর রশিদ রিয়াদসহ অনেকে।

এ দ্বি-পাক্ষিক সমঝোতা চুক্তি আওতায় চুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম চুয়েট ক্যাম্পাসেই গ্রহণ করতে পারবেন।

এছাড়া এ চুক্তির আওতায় ভবিষ্যতে চুয়েট ক্যাম্পাসেই আইইএলটিএস পরীক্ষা অনুষ্ঠানের ব্যাপারে উদ্যোগ নেওয়ার পাশাপাশি একইসঙ্গে প্রতিবছর দুইজন শিক্ষার্থীকে আইইএলটিএস পরীক্ষায় ভালো ফলের ভিত্তিতে ৫০ হাজার টাকার স্কলারশিপ এবং নির্বাচিত দুইজন শিক্ষার্থীকে ক্যাম্পাস অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সুযোগ দেওয়া হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড