• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হলের সিট দখলের অভিযোগ

  রাবি প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৯
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক সাংবাদিকের হলের সিট জোর পূর্বক দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। 

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী সাকিবুল হাসান ইংরেজি দৈনিক দ্যা এশিয়ান এজের রাবি প্রতিনিধি এবং আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি হবিবুর রহমান হলের ২২৪ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। 

অপরদিকে, অভিযুক্ত ছাত্রলীগ নেতা মিনহাজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

ভুক্তভোগী জানান, কিছুদিন আগে তিনি হলে বরাদ্দ পান। সোমবার রাতে সিটে উঠতে গেলে মিনহাজসহ হল ছাত্রলীগের ১৫-২০ জন নেতাকর্মী তাকে বাধা দেয়। পরে জোরপূর্বক তার বিছানা থেকে জিনিসপত্র ফেলে দেয় ছাত্রলীগের নেতারা। প্রতিবাদ করলে সাকিবকে নানা রকম অশ্লীল ভাষায় গালিগালাজ করেন মিনহাজ।

সাকিব বলেন, ‘বিষয়টি হল প্রাধ্যক্ষকে জানালে মিনহাজ আমাকে মারতে উদ্যত হন। পরে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসে হল প্রাধ্যক্ষের কক্ষে বৈঠকে করেন। তবে তারা ওই সিট ছাত্রলীগের দখলে দিয়ে যান।’

জানতে চাইলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মিনহাজুল ইসলাম বলেন, ‘২২৪ নম্বর কক্ষে একটি সিট খালি হওয়ায় আমি আমার এক ছোট ভাইকে নিয়ে ওই কক্ষে যাই। পরে জানতে পারি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এক শিক্ষার্থীকে ওই কক্ষে বরাদ্দ দিয়েছে।’ এ সময় তিনি সাকিবকে কোনো ধরনের গালাগাল কিংবা খারাপ আচরণ করেননি বলে দাবি করেন।

শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘ছাত্রলীগের কোনো নেতাকর্মী সিট দখলে সঙ্গে জড়িত নয়। গত রাতে সাংবাদিকের সঙ্গে একটু সমস্যা হয়েছিল। পরে প্রাধ্যক্ষ স্যার সেটি মিমাংসা করে দিয়েছে।’

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক জাহিদুল ইসলাম বলেন, ‘হল প্রশাসন সাকিবকে সিট বরাদ্দ দিয়েছিল। কিন্তু সাকিব নিজে না উঠে সেখানে অন্য একটি ছেলেকে তুলে দিতে চেয়েছিল। এই নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। পরে বিষয়টি সমাধান করে দিয়েছি।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড