• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

শিক্ষক ধর্মঘটে উত্তাল নোবিপ্রবি

  ক্যাম্পাস ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০২
নোবিপ্রবি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ড. ফিরোজ আহমেদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে ক্লাস বর্জন করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

তবে রবিবার (৮ সেপ্টেম্বর) শিক্ষক সমিতির এক জরুরি বৈঠকে সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে চূড়ান্ত ক্লাস ও পরীক্ষা কর্মসূচির আওতামুক্ত বলে ঘোষণা দেওয়া হয়। এছাড়া ধর্মঘটের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর এলাকায় মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেছে আন্দোলনরত শিক্ষকরা।

এর আগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গেল ৩১ আগস্ট রাতে নোবিপ্রবির ভাষা শহীদ আবদুস সালাম হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এসএম ধ্রুবর অনুসারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হল ভাঙচুরের ঘটনা ঘটে। পরে ওই একই ঘটনাকে কেন্দ্রকে ১ সেপ্টেম্বর রাতে দুই পক্ষের মধ্যে আবারও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় ড. ফিরোজ আহমেদ তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করলে তার মাথায় ক্রিকেট স্ট্যাম্প দিয়ে আঘাত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দিদার-উল আলম জানান, ভাঙচুর ও হামলার ঘটনায় পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন চেয়ে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন হাতে পেলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড