• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ঢাবিতে চিরকুটে ভর্তি; অভিযোগ ভিত্তিহীন দাবি কর্তৃপক্ষের

  ক্যাম্পাস ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩২
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগে ‘মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট’ প্রোগ্রামে ‘চিরকুটে ভর্তির’ অভিযোগ উঠেছে।

অভিযোগে বলা হয়, এ বছরের মার্চে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিলের পরপর ব্যবসায় শিক্ষা অনুষদের একটি বিভাগের সান্ধ্য প্রোগ্রামে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতাকে অবৈধভাবে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে।

এ দিকে, এর প্রতিবাদে গেল রবিবার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগ চেয়ে বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। কিন্তু সোমবার (৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অভিযোগটি ভিত্তিহীন দাবি করেছে ঢাবি কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আজ দুই দিন ধরে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত একটি খবরের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। খবরটির মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালানো হয়েছে। প্রকৃতপক্ষে উপাচার্য কোনো বিভাগ বা ইনস্টিটিউটে ভর্তির জন্য কোনো ‘চিরকুট’ বা নির্দেশনা কখনো কাউকে দেননি, দেবার সুযোগ নেই। নির্দিষ্ট নিয়মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম সম্পাদন করেন। তাই উপাচার্যকে আবর্তন করে অবান্তর, অসত্য, দায়িত্বহীন বক্তব্য ও তথ্য প্রচার না করার জন্য গণমাধ্যমগুলোর প্রতি অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সব সান্ধ্যকালীন বা প্রোফেশনাল অ্যাকাডেমিক কার্যক্রম বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে একটি কমিটি গঠন করেছে।

ওডি/আরএআরা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড