• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবি ও ডাচ বাংলা ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত

  শাবিপ্রবি প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৬
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের লেনদেন এবং শিক্ষার্থীদের যেকোনো ফি অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে পারবে।

সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে প্রশাসনিক ভবনের উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় ও ডাচ বাংলা ব্যাংকের প্রতিনিধিদের উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের সকলকে একযোগে কাজ করে যেতে হবে। শিক্ষার্থীদের সহ বিশ্ববিদ্যালয়ের সকলের জন্য ডিজিটাল কার্যক্রম ব্যবহার নিশ্চিতকরণে আজকের স্বাক্ষরিত চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

এ চুক্তির ফলে এখন থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে ডাচ বাংলা ব্যাংক, ব্যাংকের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ব্যবহার করে সকল শিক্ষা ফি দিতে পারবেন। এছাড়া এ চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা- কর্মচারীরা সকল ব্যাংকিং সুবিধা অনলাইনে নিতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. রেজা সেলিম, সিলেট শাখা ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট মো. তাহমিদ বখত চৌধুরী প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্কুল অব লাইফ সাইন্সেসের ডিন অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন, স্কুল অব অ্যাপ্লাইড সাইন্সেস অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেস, স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. এম. শাহিদুর রহমান, স্কুল অব স্যোশাল সাইন্সেসের ডিন অধ্যাপক ড. মো ফয়সল আহম্মেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ অনোয়ার হোসেন, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক আ.ন.ম জয়নাল আবেদিন, পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবর রহমান, ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের উপশহর শাখার ম্যানেজার মোহাম্মদ নাজমুল হক, ডেপুটি ম্যানেজার শামীম আহমেদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, এর আগে গত ৩ সেপ্টেম্বর একই বিষয়ে বিশ্ববিদ্যালয় ও সোনালী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড