• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শৃঙ্খলা কমিটির সভায় রেজিস্ট্রারের বিরূপ মন্তব্য

ক্যাম্পাস সাংবাদিকরা পানি ঘোলা করে!

  জাককানইবি প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩৬
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীরের বিরূদ্ধে ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় প্রকাশিত সংবাদের আলোচনায় ‘ক্যাম্পাস সাংবাদিকরা পানি ঘোলা করে’ বলে মন্তব্য করেন তিনি।

রবিবার (৮ সেপ্টেম্বর) উপাচার্যের কক্ষে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, দুই অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) উপস্থিত ছিলেন।

এ সময় সম্প্রতি প্রকাশিত কয়েকটি প্রকাশিত সংবাদ বিষয়ে আলোচনা করা হয়। এ সময় জাককানইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পূর্বপশ্চিম ও বাংলাদেশের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিহার সরকার অংকুর উপস্থিত ছিলেন। হুমায়ুন কবীর প্রকাশিত সংবাদ বিষয়ে কথা বলার সময় ক্ষিপ্ত হয়ে যান এবং উপস্থিত সংবাদকর্মী ও ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন। এ সময় তার বক্তব্যের প্রতিবাদ জানায় উপস্থিত সংবাদকর্মীরা।

প্রতি উত্তরে উত্তেজিত হুমায়ুন কবীর প্রশ্নের উত্তর না দিয়েই চলে যান। উপাচার্য, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা সাময়িকভাবে বিষয়টি থামিয়ে দেয়।

ন্ধ্যায় জাককানইবি প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক এক বিবৃতিতে ঘটনার প্রতিবাদ জানান।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘ভুল বোঝাবুঝি থেকে এমনটা হয়েছে। আলোচনার মধ্য দিয়ে এটির সমাধান হয়ে যাবে।’

প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘এ নিয়ে আমরা বসে কথা বলব। এই বক্তব্য শৃঙ্খলা কমিটির বক্তব্য নয়। সেটি তার নিজের বক্তব্য। আলোচনার মধ্য দিয়ে সমাধান হবে।’

অপরদিকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, ‘আমি এমন কোনো বক্তব্য প্রদান করিনি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড