• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে কম্পিউটার সায়েন্স বিভাগের দিনব্যাপী কর্মশালা

  বিজিসিটিইউবি প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২০
বিজিসিটিইউবি উপাচার্য
বক্তব্য রাখছেন বিজিসিটিইউবি উপাচার্য (ছবি : দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (বিজিসিটিইউবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নেটওয়ার্কিং অ্যান্ড টেলিকমিউনিকেশন ক্লাবের উদ্যোগে ব্যাসিক নেটওয়ার্কিং, এফটিটিএইচ ইনফ্রাসট্রাকচার অ্যান্ড ব্যাসিক মিক্রটিক শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহযোগী অধ্যাপক নুরুল আবছারের সভাপতিত্বে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহাদাত হোসেন।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, ‘ছাত্র-ছাত্রীদের সেমিনার ওয়ার্কশপের মাধ্যমে জ্ঞানলাভ করার জন্য কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিযোগিতাশীল এই বিশ্ব আজ প্রযুক্তির মাধ্যমে আরও সমৃদ্ধ হচ্ছে। তাই নিজেকে আধুনিক বিশ্বের উপযোগী করে গড়ে তোলার জন্য ছাত্র-ছাত্রীদের বেশি বেশি করে সেমিনার ওয়ার্কশপে অংশগ্রহণ করতে হবে এবং তার লব্ধ জ্ঞানেই তারা নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।’

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক শুভাশীষ ঘোষের সঞ্চালনায় কর্মশালায় অন্যান্যের মধ্যে কর্মশালায় উপস্থিত ছিলেন- বিজিসিটিইউবির রেজিস্ট্রার এ. এফ.এম. আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সালাহ্উদ্দীন চৌধুরী, লিংক-ত্রি টেকনোলজি লিমিটেডের নেটওয়ার্ক ও সিস্টেম ইঞ্জিনিয়ার সত্যজিৎ বড়ুয়া ও মোহাম্মদ আনিসুর রহমান।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড