• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

উন্নয়ন অব্যাহত রাখার আহ্বান জাবি ছাত্রলীগের

  জাবি প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৬
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সহযোগিতামূলক পরিবেশ তৈরি করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের উন্নয়ন অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে জাবি শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পকে ঘিরে একটি বিশেষ মহল বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে জড়িয়ে দুর্নীতির যে অভিযোগ উত্থাপন করেছে তা মিথ্যা ও ভিত্তিহীন। সুনির্দিষ্ট তথ্য প্রমাণাদি ছাড়া মনগড়া ও কাল্পনিক কিছু তথ্যের ওপর ভিত্তি করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচার চালানোর বিষয়টি এই বিশেষ মহলের দুরভিসন্ধিমূলক চক্রান্তের একটি অংশ।

সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখো যাচ্ছে যে, কিছু শিক্ষক ও কতিপয় উশৃঙ্খল আন্দোলনকারী তাদের বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিয়েও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদান করেছেন যা তথ্য প্রযুক্তি আইনের সুস্পষ্ট লঙ্ঘন। তাই এই চক্রান্ত আজ শুধু বিশ্ববিদ্যালয়ের গণ্ডিতেই সীমাবদ্ধ নয়। বরং আমরা মনে করি এটি ছাত্রলীগকে বিব্রত করার পাশাপশি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার একটি হীন চক্রান্ত।’ 

এছাড়া বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘আমরা আশা করি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, বাংলাদেশ সরকার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপপ্রয়াস হতে এই বিশেষ মহলটি বিরত থাকবে। অন্যথায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আমাদের সকলের। আসুন আমরা রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সকলে মিলে নাগরিক দায়িত্ববোধের জায়গা থেকে সহযোগিতামূলক পরিবেশ তৈরির মাধ্যমে শিক্ষা, সংস্কৃতি ও গবেষণাবান্ধব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গড়ে তুলি।’

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের জন্য গত বছরের ২৩ অক্টোবর ১৪৪৫ কোটি টাকা অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক)। এই প্রকল্পের প্রথম ধাপে ছয়টি আবাসিক হল নির্মাণের জন্য গত ১ মে টেন্ডার আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলগুলো নির্মাণে প্রাক্কলিত ব্যয় ধরা হয় প্রায় সাড়ে ৪০০ কোটি টাকা। এর মধ্যে গত ৯ আগস্ট উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ও তার পরিবারের নেতৃত্বে শাখা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগকে দুই কোটি টাকা বাটোয়ারা করে দেয়ার খবর গণমাধ্যমে প্রকাশিত হয়। এর আগে গত ২৩ মে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে টেন্ডার শিডিউল ছিনতাইয়ের অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড