• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবির শিক্ষার্থীকে যৌন হয়রানি, ভিখারির কারাদণ্ড

  নোবিপ্রবি প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৭
নুরনবী
যৌন হেনস্তাকারী নুরনবী (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে নুরনবী নামের এক ভিখারিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে নোয়াখালী সদর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম।

বুধবার (৪ সেপ্টেম্বর) ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন নোয়াখালী সুধারাম থানায় বিষয়টি জানান। পরবর্তীতে সুধারাম থানা পুলিশ মাইজদী থেকে তাকে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অফিসে নিয়ে আসেন। কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন আসামীকে ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করেন। ভ্রাম্যমাণ আদালত দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর ১৮০৯/৬০৯ দণ্ডবিধির ধারায় ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেন।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে ক্যাম্পাসের দিকে যাওয়ার সময় ওই লোক আমার সামনে এসে বলে, মা কিছু টাকা দেন। ভাংতি টাকা না থাকায় বললাম, এখন নাই মাফ করেন। এরপর লোকটা আমার হাত ধরে রাখে শক্ত করে। আমি কোনোরকম হাতটা ছাড়িয়ে বাসে উঠবো ঠিক তখনি পেছন থেকে আমাকে খুব বাজে ভাবে স্পর্শ করে। আমি পেছন ফিরে বললাম সমস্যা কি আপনার? সে তখন খুব বাজে অঙ্গভঙ্গি দিয়ে খুব বাজে ভাষায় রেপ করার হুমকি দেয়। আমাকে বাস থেকে নামতে দেখে দৌড়ে রাস্তার অপরপ্রান্তে চলে যায় এবং লাল সবুজ পরিবহন কাউন্টারের ভেতর ঢুকে যায়। আমাকে ছবি তুলতে দেখে লোকটা মুখ ঢেকে বাস কাউন্টার থেকে বের হয়ে হসপিটাল রোডের দিকে দৌড় দেয়।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড