• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক নিয়োগের অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান শেকৃবি শিক্ষক সমিতির

  শেকৃবি প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫১
শেকৃবি
সংবাদ সম্মেলনে শেকৃবির শিক্ষক নেতারা (ছবি : দৈনিক অধিকার)

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন সুপারিশকৃত অভিন্ন নীতিমালা প্রত্যাখান করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শিক্ষক সমিতি।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় ৩০ মিনিটে এক সংবাদ সম্মেলনে অভিন্ন নীতিমালা প্রত্যাখান করার কথা জানান শিক্ষক নেতারা।

এ সময় বক্তারা বলেন, প্রস্তাবিত নীতিমালা অগ্রহণযোগ্য। এখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দমিয়ে রাখা ও পরিবেশকে ধ্বংস করার পায়ঁতারা চলছে। শিক্ষক নিয়োগ ও পদোন্নতি নতুন অভিন্ন নীতিমালা প্রণয়ন হচ্ছে অথচ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিরা কিছুই জানে না। এর তীব্র প্রতিবাদ জানায় বক্তারা।

বিবৃতিতে তারা বলেন, সম্প্রতি বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা গেছে যে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনার সুপারিশকৃত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়োগ ও পদোন্নতি বিষয়ে অভিন্ন নীতিমালা নামে একটি অবান্তর, অগ্রহণযোগ্য এবং বিশ্ববিদ্যালয় স্বায়ত্বশাসনের পরিপন্থি প্রস্তাব গৃহীত হয়েছে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নেতৃত্বে গত ২৭ আগস্টের এক জরুরি সভার এহেন অবান্তর, অগ্রহণযোগ্য এবং বিশ্ববিদ্যালয় স্বায়ত্বশাসনের পরিপন্থী নীতিমালাটি উপস্থিত শিক্ষকরা প্রত্যাখান করেন এবং অনতিবিলম্বে নীতিমালাটি বাতিলের দাবি জানানো হয় না হলে সকল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক প্রতিনিধি নিয়ে কঠোর আন্দোলনের সিদ্ধান্ত সংগৃহীত হবে।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ‍মিজানুর রহমান গণমাধ্যমকর্মীদের সামনে তাদের প্রতিবাদ তুলে ধরেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড