• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিন্ন নীতিমালা বাতিল চেয়ে পাবিপ্রবিতে মানববন্ধন

  পাবনা প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৮
পাবিপ্রবি
মানববন্ধন কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ইউজিসি প্রণীত পাবলিক বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অবৈধ অভিন্ন নীতিমালার বাতিল ও প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সর্বস্তরের শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় পাবিপ্রবির শিক্ষকরা তাদের বক্তব্যে বলেন, ইউজিসি প্রণীত পাবলিক বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অবৈধ অভিন্ন নীতিমালার বাতিল করতে হবে এবং প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে তা না হলে শিক্ষক পরিষদ আরও কঠোর আন্দোলন করার হুঁশিয়ারী দেন শিক্ষকরা।

প্রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ওমর ফারুক বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের স্বায়ত্তশাসন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদান করেন। বর্তমানে প্রস্তাবিত অভিন্ন নীতিমালা সেই স্বায়ত্তশাসনের পরিপন্থী। তাই এই অভিন্ন নীতিমালা আমরা প্রত্যাখান করছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রক্টর ড. প্রীতম কুমার দাস, সমাজকল্যাণ বিভাগের বিভাগীয় প্রধান আওয়াল কবীর জয়, শিক্ষক সমিতির শাইফুল ইসলাম, বিবিএর চেয়ারম্যান আমিনুল ইসলাম ও ড. মো. হাছিবুর রহমান।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. ফজলুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মীর খালেদ ইববাল চৌধুরী, সহযোগী অধ্যাপক ড.হাসিবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. শামীম রেজা, সহযোগী অধ্যাপক উত্তম কুমার চৌধুরী, প্রভাষক মোছা. সোনিয়া খাতুন, প্রভাষক এইচ.এম মুশফিকুর রহমান নবীন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি নীতিমালা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সিন্ডকেট/রিজেন বোর্ড অনুমোদন করবে। এ ধরনের অভিন্ন নীতিমালা বিশ্বের কোথায়ও আছে বলে আমার জানা নেই বলে মন্তব্য করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড