• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে গুগলে যোগ দিলেন শাবি শিক্ষক

  ক্যাম্পাস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৫
শাবি
সাবির ইসমাইল (ছবি : সম্পাদিত)

বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে অবশেষে যুক্তরাষ্ট্রের বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষক। তিনি হলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাবির ইসমাইল।

জানা যায়, একইসঙ্গে গুগল, অ্যামাজন এবং যুক্তরাষ্ট্রের একটি সফটওয়্যার কোম্পানিতে চাকরির সুযোগ পেয়েছিলেন সাবির ইসমাইল। অবশেষে তিনি শেষ পর্যন্ত গুগলেই যোগ দিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৪-০৫ সেশনের শিক্ষার্থী ছিলেন সাবির ইসমাইল। ২০১২-১৩ শিক্ষাবর্ষে এ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রিও অর্জন করেন তিনি। তার জন্মস্থান সিলেট সদরে। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাবির ইসমাইল।

এ বিষয়ে শাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম বলেন, সাবির গত ২৯ আগস্ট গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দিয়েছেন। এর আগে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে পি.এইচ.ডি ডিগ্রির জন্য শিক্ষা ছুটিতে ছিলেন। শিক্ষা ছুটি শেষ করে তিনি বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে দিয়ে গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন। তিনি একইসঙ্গে গুগল, অ্যামাজন এবং যুক্তরাষ্ট্রের একটি সফটওয়্যার কোম্পানিতে চাকরির সুযোগ পেলেও শেষ পর্যন্ত গুগলেই যোগ দেন।

এখন পর্যন্ত শাবির পাঁচ জন গুগলে চাকরি পেয়েছেন উল্লেখ করে তিনি আরও জানান, সাবিরসহ এখন পর্যন্ত আমাদের বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন গুগলে চাকরির সুযোগ পেয়েছেন। এদের মধ্যে একজন চাকরি ছেড়ে দিয়ে দেশে ফিরে নিজেই কোম্পানি প্রতিষ্ঠা করেছেন এবং আরেকজন গুগল ছেড়ে দিয়ে ফেসবুকে কাজ করছেন। এছাড়াও বেশ কিছু শিক্ষক-শিক্ষার্থী মাইক্রোসফ্ট, অ্যামাজনসহ বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানে কাজ করছেন।

এ ব্যাপারে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, এটি আমাদের জন্য অনেক গর্বের বিষয় যে, আমাদের প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্বের সেরা প্রতিষ্ঠানগুলোতে জায়গা করে নিচ্ছে। যা অন্যদের জন্য অনুকরণীয় হবে। আমি আশা রাখি সামনের দিনগুলোতে এই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্বের সর্বত্র ছড়িয়ে পড়বে। এই বিদ্যাপিঠ ও দেশের সুনাম রক্ষায় সর্বত্র কাজ করবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড