• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বাঁধনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  ববি প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৬
আনন্দ শোভাযাত্রা
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শোভাযাত্রা, বৃক্ষরোপণ, বিনামূল্যে রক্তের গ্রুপিং সহ দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

গত শুক্রবার (৩০ আগস্ট) বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী থাকলেও সাপ্তাহিক ছুটি থাকার কারণে রবিবার (১ সেপ্টেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটি। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে সকাল ১১টায় একটি শোভাযাত্রা বের করে সংগঠনটি। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক হয়ে উপাচার্যের বাসভবনের সামনে দিয়ে এসে মুক্ত মঞ্চ ঘুরে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে এসে শেষ হয়। পরে ছাত্র-শিক্ষক মিলনায়তনের বাঁধন অফিসে কেক কাটা হয়। এ সময় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে একটি কাঠগোলাপ গাছ রোপণ করা হয়। বৃক্ষরোপণ শেষে গ্রাউন্ড ফ্লোরে বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করে সংগঠনটি। 

এ সময় উপস্থিত ছিলেন- বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উপদেষ্টামণ্ডলী শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. সিরাজিস সাদিক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. উজ্জ্বল হোসেন, ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের প্রভাষক হাসনাত জামান, ছাত্র উপদেষ্টা ছোটন্দ্রনাথ চক্রবর্তী সহ সকল বাঁধন কর্মী ও ডোনারবৃন্দ।

শিক্ষক সমিতির (ভারপ্রাপ্ত) সভাপতি মো. সিরাজিস সাদিক বলেন, ‘বাঁধন কর্মীরা যে কাজ করেন সেই অবদানকে অস্বীকার করার মতো কোন সুস্থ মানুষ সমাজে থাকতে পারেন না। অসুস্থ হলে করতে পারেন। তোমার যারা বাঁধনের সাথে স্বতঃস্ফূর্তভাবে কাজ করো এটাই বাঁধনের সব থেকে বড় শক্তি। বাঁধন তো তোমাদের কিছু দেয়না। কোন অর্থ দেয় না। তারপরেও তোমাদের কর্মনিষ্ঠা আমাদের মুগ্ধ করে।’

তিনি আরও বলেন, ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ের গোড়াপত্তনে ১ম, ২য়, ৩য় ব্যাচের শিক্ষার্থীদের অনেক বড় অবদান রয়েছে। বড়দের অবদান সবসময় মাথার উপরে রেখে কাজ করতে হবে। আমাদের অনেক ডাইনামিক লিডারশীপ দরকার। বরিশালে অনেক প্রতিষ্ঠান থাকতে পারে। কিন্তু তোমার কোয়ালিটিই তাদের থেকে ভিন্ন রূপে ফুটিয়ে তুলবে। দক্ষ নেতৃত্বে বাঁধনকে এগিয়ে নিয়ে যেতে হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড