• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

খুবিতে ওংকার শৃণুতার আবৃত্তি আয়োজন

  খুবি প্রতিনিধি

৩১ আগস্ট ২০১৯, ২০:৫৪
খুবিতে আবৃত্তি প্রতিযোগিতা
আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) আবৃত্তি বিষয়ক সংগঠন ওংকার শৃণুতার উদ্যোগে এবং সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

শনিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু অ্যাকাডেমিক ভবনে স্থাপত্য ডিসিপ্লিনের উঠানে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। এর মধ্যে প্রথম স্থান অর্জন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মীম, দ্বিতীয় স্থান অর্জন করেন একই ডিসিপ্লিনের তাজুন নেছা রিতু এবং যৌথ ভাবে তৃতীয় স্থান অর্জন করেন বাংলা ডিসিপ্লিনের আজবীয়া খান এশা ও পল্লী মণ্ডল। 

বিচারক হিসেবে ছিলেন বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মৌমিতা রায় ও নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের বৈজ্ঞানিক কর্মকর্তা রবিউল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন ওংকার শৃণুতার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান।

আয়োজকদের মধ্য থেকে ওংকার শৃণুতার প্রধান সমন্বয়ক আখন্দ মুহ. খায়রুজ্জামান বলেন, ‘প্রতিযোগিতা একটি অনুষঙ্গ মাত্র। সবার সম্মিলিত প্রয়াস কবিতা চর্চাকে বাঁচিয়ে রাখবে। কবিতা মানুষের ভেতরের কথা, যা সাধারণভাবে প্রকাশ করা যায় না। সেসব কথা প্রকাশিত হয় কবিতার প্রতিটি শব্দে।’ 

প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী পর্বে 'ওংকার শৃণুতা'র নিজস্ব একটি প্রযোজনা আবৃত্তি করা হয় এবং বিজয়ীসহ প্রথম দশ জনকে সনদ প্রদান করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড